ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাফরুলে টাইমবোমা আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

ঢাকা : শক্তিশালী টাইম বোমা বিস্ফোরণের আতঙ্কে রাতের ঘুম হারাম হয়ে যায় রাজধানীর কাফরুল থানাধীন পশ্চিম বাইশটেকী এলাকার বাসিন্দাদের। সোমবার মধ্যরাতে বোমা নিস্ক্রিয় করার পর জানা যায় হুবহু টাইম বোমার আদলে তৈরি বস্তুটি আসলে কোনো বোমা নয়।



কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদুর রহমান বাংলানিউজকে জানান, সোমবার দিবাগত রাত একটার দিকে পশ্চিম বাইশটেকী এলাকার একটি বাসার সামনে তিনটি টাইম বোমা সদৃশ বস্তু পড়ে থাকতে দেখে এলাকাবাসী।

এসআই জাহিদ আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মোটা তারের সঙ্গে তিনটি ঘড়ি সংযুক্ত তিনটি বোমা দেখতে পায়। তিনটি বোমার মধ্যে একটি অন্য দুটির তুলনায় আকারে বড় এবং তিনটি ঘড়ির মধ্যে শুধুমাত্র একটি ঘড়ি চলমান ছিল।

এসআই জাহিদ বলেন, বোমা তিনটি উদ্ধার করে পুরো বিষয়টি পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হলে পুলিশ ও র‌্যাবের বোমা বিশেষজ্ঞ এবং বোমা নিস্ত্রিয়কারি উভয় দল ঘটনাস্থলে আসে।

পরে রাত সাড়ে তিনটায় পুলিশের বোমা বিশেষজ্ঞ সহকারি পুলিশ সুপার (এএসপি) মো. সানোয়ার বোমাগুলো নিস্ক্রিয় করেন। নিস্ক্রিয় করা বোমাগুলো যাচাই করে দেখা যায় এর ভেতর বালু ও ইটের গুড়া ভর্তি করে দেওয়া হয়েছে।

এএসপি সানোয়ার বাংলানিউজকে বলেন, অবিকল টাইম বোমার আদলে বোমা তিনটি প্রস্তুত করা হয়েছে। টাইম বোমার সকল ধরনের কারিগরী পদ্ধতি এতে সঠিকভাবে প্রয়োগ করা হয়েছে। শুধুমাত্র বিস্ফোরক বস্তুর পরিবর্তে এর ভেতর বালু ও ইটের গুড়া ভর্তি করা হয়েছিল।

অজ্ঞাত দৃস্কুতিকারীর বিস্ফোরকের মাত্রা প্রয়োগ সম্পর্কে সঠিক জ্ঞান থাকলে আরও বড় ধরণের ক্ষয়ক্ষতি হতে পারতো বলেও আশঙ্কা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।