ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবির নাট্যকলা বিভাগের ধর্মঘট তৃতীয় দিনেও অব্যাহত

রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১১

রাবি (রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যকলা ও সঙ্গীত বিভাগের  চেয়ারম্যানের অপসারণের দাবিতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা মঙ্গলবার তৃতীয় দিনের মতো উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান ধর্মঘট পালন করছেন।

মঙ্গলবার সকাল ১০টায় ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা র‌্যালি নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

বিভাগের মোট ১৯ জনের মধ্যে ১৫ জন শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করছেন।

এ সময় তারা বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক মলয় কুমার ভৌমিকের অপসারণ না হওয়া পর্যন্ত সবধরনের একাডেমিক কার্যক্রম স্থগিত করে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।  

এদিকে বিভাগের সভাপতির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়ায় সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপাচার্য দপ্তর সূত্র জানায়, সভায় বিষয়টি তদন্তের জন্য বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক মোখলেছুর রহমানকে আহ্বায়ক  করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার তদন্ত করে কিভাবে সম্যসার সমাধান করা যায় সে সম্পর্কিত একটি প্রতিবেদন এ কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, নাট্যকলা ও সঙ্গীত বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা এনে ওই বিভাগের কয়েকজন শিক্ষক বৃহস্পতিবার দুপুরে তাঁর কক্ষে তালা ঝুলিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।