ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেষ বিকেলে মোহাম্মদপুরে গাড়ি ভাংচুর: আটক ৯

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

ঢাকা: ইসলামী ঐক্যজোটের ডাকা সোমবারের হরতালের শেষ বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে গাড়ি ভাংচুর করেছে পিকেটারেররা। পিকেটারদের  ছত্রঙ্গ করতে পুলিশ লাঠিপেটা করে।

এসময় ঘটনাস্থল থেকে পুলিশ ৯ জনকে আটক করে।

বিকেল চারটার দিকে জামেয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে হরতালের স্বপক্ষে মিছিলটি বের হয়। মিছিলটি মোহাম্মদপুরের টাউন হল পার হয়ে পোস্ট অফিসের সামনে অবস্থান নেয়। এ সময় বিপরীত দিক থেকে  মোহাম্মদপুর টু মতিঝিলগামী যাত্রীবাহী একটি  বাসে (এটিসিএল, ঢাকা মেট্রো-ব-১১-২০১৯) হামলা চালায় পিকেটারেরা। তারা মিছিল থেকে ইট-পাটকেল ছুড়ে বাসটির সামনের এবং পেছনের কাচ ভেঙে ফেলে। বাসের ভিতরে থাকা  যাত্রীরা ভয়ে জানালা দিয়ে লাফিয়ে নামে। পুলিশ  হামলাকারীদের মধ্য থেকে ৯ জনকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানায় নিয়ে যায়। এরপর পুলিশের বাধার মুখে  পিকেটারেরা জামেয়া রহমানিয়া আরাবিয়া মাদ্রাসায় ফিরে যেতে বাধ্য হয়।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব আব্দুল লতিফ নেজামী আজকের হরতাল সম্পর্কে বাংলানিউজকে বলেছেন, পুলিশের বাধা সত্ত্বেও হরতাল সফল হয়েছে।
মালিবাগে পুলিশের ওপর হামলা ও ব্রাক্ষণবাড়িয়ায়  সংসদ সদস্যের  গাড়ি ভাংচুরের ব্যাপারে তিনি বলেন,  হরতালের মধ্যে ওই সাংসদের গাড়ি বের করা উচিত হয়নি। পুলিশ আমাদের নেতা-কর্মীদের উপরও হামলা করেছে। আমাদের কেউ তাদের উপরে হামলা করেছে বলে শুনিনি।

বাংলাদেশ সময়: ১৮১৫ঘণ্টা, এপ্রিল০৪,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ