ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগ্রামে সাংবাদিকদের ওপর চড়াও হেফাজতে ইসলাম কর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

চট্টগ্রাম: হরতাল চলাকালে চট্টগ্রামের সংবাদকর্মীদের উপর ব্যাপক চড়াও ছিলেন হরতাল সমর্থক হেফাজতে ইসলামের কর্মীরা।

হাটহাজারীর বড়দিঘীরপাড় এলাকায় দায়িত্ব পালন করতে গিয়ে তাদের হামলার শিকার হয়েছেন চট্টগ্রামের দুই ফটোসাংবাদিক।



এসময় হেফাজতকর্মীদের বর্বর আচরণ থেকে বাঁচতে গ্রামে একটি ভবনের ছাদে পানির ট্যাংকির পাশে আশ্রয় নেন ডেইলি স্টারের চট্টগ্রাম ব্যুরোর স্টাফ ফটোসাংবাদিক অনুরূপ টিটু।

গ্রামের ভেতর গিয়ে প্রাণ বাঁচান চট্টগ্রামের দৈনিক ‘সুপ্রভাত বাংলাদেশ’র ফটোসাংবাদিক সোহেল সরওয়ার।

সোহেল সরওয়ার বাংলানিউজকে জানান, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে দুই ফটোসাংবাদিক বড়দিঘীরপাড় এলাকায় যাওয়ার পর পিকেটিংরত হাটহাজারীর বড় মাদ্রাসার ছাত্ররা অনুরূপ টিটুকে ধরে ফেলে। এসময় তারা টিটুকে গালিগালাজ করে মাটিতে ফেলে লাথি ও ঘুষি মারতে থাকে।

টিটুকে বাঁচাতে গেলে সোহেল সরওয়ারের উপরও চড়াও হয় মাদ্রাসাছাত্ররা। তারা প্রথমে তাকে ধাওয়া করে। এসময় সোহেল দৌঁড় দিলে হরতালকারীরা তাকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে।

হরতালকারীরা সোহেলকে নিয়ে ব্যস্ত হয়ে পড়লে টিটু একটি অপেক্ষমাণ বাসের ছাদে ক্যামেরাটি ছুঁড়ে দিয়ে একটি পাকা ভবনের ছাদের পানির ট্যাংকে গিয়ে আশ্রয় নেন।

খবর পেয়ে প্রায় একঘণ্টা পর অন্য সাংবাদিকরা ও পুলিশ সেখানে গিয়ে তাদের উদ্ধার করে আনেন।

বাংলানিউজকে টিটু বলেন, ‘মাদ্রাসাছাত্ররা আমাদের সঙ্গে যে আচরণ করেছে তাতে আমি খুবই অপমানিত বোধ করছি। এ ধরনের ঘটনা খুবই দু:খজনক। ’

সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে হেফাজতে ইসলামের চট্টগ্রাম শাখার সেক্রেটারি মাইনুদ্দিন রূহী বাংলানিউজকে বলেন, ‘মাদ্রাসার ছাত্ররা না চিনে সাংবাদিকদের মারধর করেছে। চিনতে পারলে এরকম হতো না। ’

এর আগে হরতাল সমর্থক হেফাজতে ইসলামের কর্মীরা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের হাটহাজারী উপজেলার বালুছড়া এলাকায় শতাধিক বাস ভাংচুর এবং একটি পেট্রল পাম্পে আগুন লাগিয়ে দেয়।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ