ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শালিখায় কৃষকের হাত কেটে নিয়েছে প্রতিপক্ষরা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০১১

মাগুরা : মাগুরার শালিখা উপজেলার কোটবাগ গ্রামে জমিজমা নিয়ে বিরোধের কারণে শুক্রবার সবুর ম-ল (৬০) নামের এক কৃষকের হাতের কব্জি কেটে নিয়েছে বিরোধীরা।

গুরুতর আহত অবস্থায় তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে তার অবস্থার অবনতি হলে ঢাকায় পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত সবুর ম-লের  ভাই মহম্মদ আলী বাংলানিউজকে জানান, বেশ কিছুদিন ধরে জমিজমা ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষ সবেদ বিশ্বাসের সঙ্গে বিরোধ চলছিণ। এ নিয়ে দু’পক্ষের মধ্যে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময়  সাহেব আলী বিশ্বাস নামে প্রতিপক্ষের এক ব্যক্তি মারা যায়।

তিনি বলেন, ‘ওই হত্যা মামলায় আমার ভাই গ্রাম্য মাতবর মহম্মদ আলীসহ কয়েকজ দীর্ঘদিন ধরে হাজতবাস করেছে। তখন আমরা গ্রামছাড়া ছিলাম। সম্প্রতি ওই মামলা থেকে জামিন পেয়ে আমরা গ্রামে ফিরে আসি। আমার ভাই সবুর ম-ল শুক্রবার বেলা ১২টার দিকে স্থানীয় ধাপুয়াপাড়া মাঠে আমাদের বেহাত হওয়া একটি জমিতে পাট চাষের জন্য গেলে প্রতিপক্ষ আক্কাস মোল্লা ও তার ছেলে জিন্না মোল্লা তার উপর হামলা চালায়।

তাদের কোদালের কোপে সবুরের ডান হাতের কব্জি বিচ্ছিন্ন হয়ে যায় বলে জানান তিনি।

এ ব্যাপারে শালিখা থানার ওসি মো. মনিরুল ইসলাম বাংলানিউজকে জানান, খবরে পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।