ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

সিলেট: সিলেট গোলাপগঞ্জের সোনা মিয়া হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিশেষ ট্রাইবুনাল-২। দণ্ডপ্রাপ্তদের মধ্যে দুইজন আটক এবং একজন পলাতক রয়েছেন।



মঙ্গলবার দুপুরে বিচারক নাজির আহমদ দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় আসামীদের অপরাধে দোষী সাব্যস্ত করে এ রায় দেন।
 
মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- গোলাপগঞ্জ থানার কালীজুড়ী গ্রামের আমান উল্যার ছেলে আব্দুল মান্নান, একই উপজেলার বাগিরঘাট গ্রামের বাতির আলীর ছেলে হারুন মিয়া ও ইসলামপুর (ঢাকা দক্ষিণ) গ্রামের ইন্তাজ আলীর ছেলে মাসুক মিয়া কছির (পলাতক)।

মামলার বিবরণীতে জানা যায়, ২০০৩ সালের ৬ জুন গোলাপগঞ্জ উপজেলার কালীজুড়ী গ্রামের নুরুজ আলীর ছেলে মো. আছাবুর  রহমান তার ভাই সোনা মিয়াকে নিয়ে দোকানের মালামাল ক্রয় করতে সকাল ৭টায় সিএনজি অটোরিক্সাযোগে সিলেটের উদ্দেশে রওয়ানা হন। তারা উপজেলার হিলালপুর উকালিপুর নামক স্থানে পৌঁছলে মিনিবাস যোগে উক্ত আসামিরা সিএনজির সামনে এসে গতিরোধ করে।

এ সময় আসামিরা  জোরপূর্বক টাকার ব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে আছাবুর রহমান ও সোনা মিয়া  বাধা দেয়। পরে সন্ত্রাসীরা সোনা মিয়াকে গুলি হত্যা করে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। পরে এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।