ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফখরুদ্দীন ও মইন উকে সংসদীয় উপ-কমিটিতে তলবের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১
ফখরুদ্দীন ও মইন উকে সংসদীয় উপ-কমিটিতে তলবের সিদ্ধান্ত

ঢাকা: সাবেক তত্ত্ববধায়ক সরকারের প্রধান ড. ফখরুদ্দীন আহমেদ ও সাবেক সেনাপ্রধান মইন উ আহমেদকে আগামী ১৮ এপ্রিল সংসদীয় উপ-কমিটির বৈঠকে তলব করার সিদ্ধান্ত হয়েছে।

২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র ও সেনা সদস্যদের সংঘর্ষ ও এ নিয়ে পরে ওই সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে ব্যাখা ও বক্তব্য জানার জন্য বৈঠকে তাদের ডাকা হয়েছে।

এজন্য তাদের দু’জনকে চিঠি পাঠানো হচ্ছে।

উপকমিটির ১৮ এপ্রিলের বৈঠকে হাজির হওয়ার জন্য তাদের চিঠি দিতে সংসদ সচিবালয়কে বলা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ ও সশস্ত্র বাহিনী বিভাগের মাধ্যমে এ চিঠি পৌঁছানো হবে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির করা চার সদস্য বিশিষ্ট উপ-কমিটির সভাপতি রাশেদ খান মেনন বাংলানিউজকে এ তথ্য জানান।

২০০৭ এর আগস্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ে খেলার মাঠে সেনাসদস্য ও ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। এর জের ধরে সারাদেশে ব্যাপক বিক্ষোভ-সহিংসতা ছড়িয়ে পড়ে। এরপরই ঢাকা বিশ্ববিদ্যালয়ের চার জন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছয় জন শিক্ষকসহ অনেক শিক্ষার্থীকে গ্রেপ্তার করে জেলে পোরা হয় এবং বিভিন্ন নির্যাতন করা হয়।

ফখরুদ্দীন আহমদ তখন তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা এবং মইন উ আহমেদ সেনাপ্রধান ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।