ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীতে রিকশা ধর্মঘট: গাড়িসহ অর্ধশতাধিক রিকশা ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১
রাজধানীতে রিকশা ধর্মঘট: গাড়িসহ অর্ধশতাধিক রিকশা ভাঙচুর

ঢাকা : রাজধানীর কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে মৌচাক, মালিবাগ এবং মগবাজার মোড় হয়ে রামপুরা পর্যন্ত রিকশা চলাচল বন্ধের প্রতিবাদে রিকশা চালকরা ধর্মঘট পালন করছে।

সোমবার ধর্মঘট পালনকালে রিকশা চালকরা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট থানাগুলোর পুলিশ।



রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিবলী নোমান বাংলানিউজকে জানান, মগবাজার মোড় থেকে বাংলামোটর পর্যন্ত ধর্মঘট উপেক্ষা করে যারা রিকশা বের করেছিলেন ধর্মঘটি রিকশাচালকরা এধরনের অর্ধশতাধিক রিকশায় ভাঙচুর চালায়। ধর্মঘট পালনকারী রিকশাচালকরা  এসময় বেশ ক’টি গাড়িও ভাঙচুর করে বলে জানান তিনি।

ধর্মঘটি রিকশাচালকরা জানান, সোমবার সকাল থেকে পুলিশ কাকরাইলের নাইটিঙ্গেল মোড় থেকে মৌচাক, মালিবাগ এবং মগবাজার মোড় হয়ে রামপুরা পর্যন্ত রিকশা চলাচল বন্ধ করে দেয়। পুলিশের এ সিদ্ধান্তের প্রতিবাদে রিকশাচালকরা রামপুরা সড়ক অবরোধ করে রাজধানীতে রিকশা ধর্মঘট পালন করছে।

তবে তারা রিকশা ভঙচুরের কথা অস্বীকার করে বাংলানিউজকে জানান, যারা ধর্মঘট পালন করছে না শুধুমাত্র তাদের রিকশার চাকার হাওয়া ছেড়ে দেওয়া হচ্ছে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় সকাল থেকে এ বক্তব্যের কিছুটা সত্যতা পাওয়া গেছে। সকাল ১০টার দিকে কুড়িল বিশ্বরোড এলাকার রাস্তা ঘুরে দেখা গেছে শাহজাদপুর, নর্দ্দা, বারিধারা এলাকায় ধর্মঘট পালনকারী রিকশাচালকরা রাস্তায় চলাচলরত রিকশা গুলোর চাকার হাওয়া ছেড়ে দিচ্ছেন।

রামপুরা থানা সূত্রে জানা যায়, সকালে রিকশা চালকরা রাস্তা অবরোধের চেষ্টা করে। এ সময় রামপুরা সড়কে ১০ থেকে ১৫ মিনিট যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

এদিকে, সকাল থেকেই রাজধানীর নির্দিষ্ট কিছু সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণার প্রতিবাদে রিকশাচালকদের ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী। এসময় অফিসগামী লোকজন, পথচারী ও শিক্ষার্থীদের অনেককে পায়ে হেঁটে গন্তব্যস্থলে যেতে দেখা গেছে।

পল্টন থানা সূত্রে জানা যায়, নগরীর বিভিন্ন স্থানে রিকশা চলাচলে বিধি-নিষেধের কারণে সোমবার রিকশা চালক সমিতি মুক্তাঙ্গণে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।

বাংলাদেশ সময় ১৩৪৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।