ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মালবাহী ভারতীয় ট্রেইলর ব্রাহ্মণবাড়িয়ায় আটকা পড়েছে

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১
মালবাহী ভারতীয় ট্রেইলর ব্রাহ্মণবাড়িয়ায় আটকা পড়েছে

ব্রাহ্মণবাড়িয়া: ভারতের ত্রিপুরার উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেইলরগুলি ভারী মালামাল নিয়ে ভোর রাতে ব্রাহ্মণবাড়িয়া শহরের কুরুলিয়া নদীর ডাইভারশন সড়কের একটি ফেরিতে আটকা পড়েছে।


ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, কুরুলিয়া ব্রিজের নিচে ফেরির ডাইভারশনের একাংশ ডেবে যাওয়ায় ভারতীয় মালবহনকারী কার্গোগুলো আটকা পড়ে।



এর আগে কাস্টমসহ নানা আনুষঙ্গিক কাজ শেষে সোমবার রাত ১২টা ১০মিনিটে ভারতের এবিসি কোম্পানির ১৩০ চাকার চারটি টেইলর প্রতিটিতে ১১০টন করে ভারী মালামাল নিয়ে আশুগঞ্জ থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়া শহর বাইপাসের উপর দিয়ে আখাউড়া স্থলবন্দর হয়ে ভারতের ত্রিপুরার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। প্রতিঘণ্টায় ১৩০ চাকার এই টেইলর ৫ কিলোমিটার সড়ক পথ অতিক্রম করছে।

প্রকৌশলী জাহাঙ্গীর বাংলানিউজকে জানান, ডাইভারশন ফেরি মেরামত করা হচ্ছে যাতে বিকেলের মধ্যে কার্গোগুলো এটি অতিক্রম করতে পারে। পরে এগুলো কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে পার্কিং করে রাখা হবে। নির্ধারিত সময় রাত ১২টার পর আবারো ভারতের উদ্দেশ্যে ব্রাহ্মণবাড়িয়া ত্যাগ করবে।

ভারতের অন্যতম বৃহৎ তেল গ্যাস কোম্পানি ওএনজিসি’র অধিনস্ত ত্রিপুরা পাওয়ার কোম্পানি লি: এর পরিচালক আর কে মদন আশুগঞ্জ নৌবন্দরকে ব্যবহার করতে দেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ভারতের ত্রিপুরা রাজ্যের পালাটানায় বিদ্যুৎকেন্দ্রের জন্য ওভার ডাইমেনশনাল কার্গো (ওডিসি) ভারি মালামাল নিয়ে ভারতীয় পণ্যবাহী জাহাজের প্রথম চালান চলতি মাসের ৯মার্চ সকালে আশুগঞ্জ নদীবন্দরে এসে পৌঁছে। পর্যায় ক্রমে আরো ৮৩টি জাহাজ আশুগঞ্জ নৌবন্দরে এসে পৌছার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, মার্চ ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।