ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজিপুরে সড়ক দুর্ঘটনায় পোশাক শ্রমিক নিহত

মহাসড়ক অবরোধ করে ৪টি গাড়িতে অগ্নিসংযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, মার্চ ২৭, ২০১১
মহাসড়ক অবরোধ করে ৪টি গাড়িতে অগ্নিসংযোগ

গাজীপুর: ঢাকা-গাজীপুর সড়কের নলজানি এলাকায় রোববার সকালে বাস চাপায় একজন গার্মেন্টস শ্রমিক নিহত ও কয়েকজন আহত হওয়ার ঘটনায় ৪টি গাড়িতে অগ্নিসংযোগ ও প্রায় অর্ধ শতাধিক গাড়ি ভাংচুর করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।

নিহতের নাম আতাউর রহমান (২৬)।

তিনি স্থানীয় বিডি লিংক পোশাক কারখানার নিটিং অপারেটর ছিলেন। আহত কয়েকজন শ্রমিককে গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পোশাক শ্রমিকরা গাড়ি ভাংচুর শুরু করলে পরিবহন শ্রমিকরা তাদের ধাওয়া করেন। ফলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মহাসড়কগুলোতে সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে, পুলিশ ও দমকল কর্মীরা এসে আগুন নেভায়। পুলিশ সূত্র জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর সকাল ১০টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম কামরুজ্জামান বাংলানিউজকে জানান, সকাল পৌনে ৮টার দিকে কারখানায় আসার পথে গাজীপুর-নবীনগর রুটের নিরাপদ পরিবহনের একটি যাত্রীবাহী বাস কয়েকজন শ্রমিককে চাপা দিয়ে দ্রুত চলে যায়। এ সময় ঘটনাস্থলেই আতাউর নিহত ও কয়েকজন শ্রমিক আহত হন।

তিনি বলেন, এ খবর কারখানার আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ পোশাক শ্রমিকরা মহাসড়কে নেমে পড়েন এবং গাড়ি ভাংচুরসহ অগ্নিসংযোগ করেন। এ ঘটনার পর থেকেই মহাসড়কগুলোতে গাড়ি চলাচল বন্ধ হয়ে পড়ে। ফলে মহাসড়কগুলোর উভয় পাশেই তীব্র যানজটের সৃষ্টি হয়।


এরপর সকাল ১০টার দিকে পুলিশ শ্রমিকদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিলে মহাসড়কে আবার গাড়ি চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।