ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আরও একজন গ্রেপ্তার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১
রংপুরে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় আরও একজন গ্রেপ্তার

রংপুর: রংপুর সরকারি মধ্যমিক স্কুলের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বুধবার দিনগত রাত ৩টার দিকে শহরের ধাপভোগী লেন এলাকা থেকে জাফরগঞ্জ মাদ্রাসার ইংরেজি শিক্ষক জাফিরুল ইসলামকে (৪২) গ্রেপ্তার করা হয়।


 
পুলিশ জানায়, এর আগে গ্রেপ্তার হওয়া প্রশ্নপত্র ফাঁসকারীদের মোবাইল কল লিস্টে লালমনিরহাট জেলার কলীগঞ্জ উপজেলার তোফায়েল উদ্দিনের পুত্র জাফিরুলের নাম রয়েছে।

সিআইডি পুলিশের এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা আজিজুল ইসলাম বাংলানিউজকে জানান, বৃহস্পতিবার দুপুরে জাফিরুলকে আদালতে হাজির করে তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত আগামী রোববার শুনানির দিন ধার্য করেন।

এর আগে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কুড়িগ্রামের উলিপুর উপজেলার রামদাস ধনীরাম গ্রামের বাসিন্দা ও গুনাইগাছ আরিফিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (৪৮) ও তার স্ত্রী একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক পারভীন আক্তার (৪০)কে গ্রেপ্তার করে। এখন তারা জেলহাজতে রয়েছেন।

পুলিশ জানায়, প্রশ্নপত্র ফাঁসের মামলায় এ পর্যন্ত ১৭৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৭৫ জন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ জুলাই রংপুর শহর থেকে ২০ কিলোমিটার দূরে গঙ্গাচড়া উপজেলার খলেয়া গঞ্জিপুর এলাকায় অবস্থিত বেসরকারি পর্যটন ও বিনোদনকেন্দ্র ভিন্নজগতে সরকারি মাধ্যমিক স্কুল সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটে।

এ সময় পুলিশ অভিযান চালিয়ে ২৫ নারীসহ ১৬০ জনকে গ্রেপ্তার করে। উদ্ধার করে বিপুল সংখ্যক প্রশ্নপত্র, উত্তরপত্র, ফটোস্ট্যাট মেশিন ও নগদ প্রায় ২৫ লাখ টাকাসহ বিভিন্ন মালামাল।

মামলাটি গত বছরের ডিসেম্বর মাসের শেষ দিকে সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।