ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরে সিভিল সার্জন ও আরএমও ওএসডি

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

নাটোর: নাটোরে সিভিল সার্জন ও সদর হাসপতালের আবাসিক মেডিকেল অফিসারের (আরএমও) মধ্যকার দ্বন্দ্বের পাল্টাপাল্টি অভিযোগের পরিপ্রেক্ষিতে দুজনকে ওসএসডি (অফিসার অন স্পেশাল ডিউটি) করে স্বাস্থ্য অধিদপ্তরে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জনকে এবং বুধবার সকালে আরএমওকে ওএসডি করার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছে সিভিল সার্জন কার্যালয় সূত্র।



সিভিল সার্জন কার্যালয় ও নাটোর সদর হাসপাতাল সূত্র জানায়, বিভিন্ন বিষয় নিয়ে সিভিল সার্জন ডা. আব্দুল বাতেনের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন সদর হাসপতালের আরএমও ডা. গনি। ডা. গণির সমর্থক চিকিৎসক-কর্মচারী সিভিল সার্জনের বিরুদ্ধে বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে এনে তার বদলির দাবিতে ১ ফেব্র“য়ারি বিভিন্ন কর্মসূচি পালন করেন।

জবাবে আরএমও ও ডা. আসাদুজ্জামন মুন্সী টনিসহ কতিপয় চিকিৎসক-কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির পাল্টা অভিযোগ এনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য মহাপরিচালককে চিঠি দিয়ে অনুরোধ জানান সিভিল সার্জন।

এ পরিস্থিতিতে নাটোর সদর হাসপাতালের স্বাস্থ্যসেবা ভেঙে পড়ে।

বিষয়টি জানতে পেরে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিভিল সার্জন ও আরএমওকে ওএসডি করে ঢাকাস্থ স্বাস্থ্য অধিদপ্তরে বদলির নির্দেশ পাঠানো হয়।

এ ব্যাপারে কথা বলার জন্য সিভিল সার্জন ডা. আব্দুল বাতেনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে প্রতি বারই তার ফোন বন্ধ পাওয়া যায়। তার অফিসের ল্যান্ডফোনে কল দেওয়া হলে জানানো হয়, তিনি অফিসে নেই।

অপরদিকে, আরএমও ডা. গনির মোবাইল ফোনে কল দেওয়া হলে তিনি কল রিসিভ না করে কেটে দেন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।