ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফারুক হত্যা মামলা: জামায়াতের শীর্ষ ৩ নেতার জামিন প্রশ্নে বিভক্ত রায় হাইকোর্টের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১
ফারুক হত্যা মামলা: জামায়াতের শীর্ষ ৩ নেতার জামিন প্রশ্নে বিভক্ত রায় হাইকোর্টের

ঢাকা: চাঞ্চল্যকর ফারুক হত্যা মামলায় জামায়াতের ৩ শীর্ষ নেতা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ এবং দেলাওয়ার হোসাইন সাঈদীর জামিনের প্রশ্নে বিভক্ত রায় দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার  বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী এবং নজরুল ইসলাম তালুকদার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিভক্ত রায় দেন।



জামায়াত নেতাদের পক্ষে করা জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে ওই বেঞ্চের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী জামিন মঞ্জুর করলেও অপর বিচারক নজরুল ইসলাম তালুকদার জামিন দিতে অস্বীকৃতি জানান।

জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী ফারুক হত্যা মামলায় গত বছরের ৯ ফের্রুয়ারি রাজশাহীর মতিহার থানায় ৩৫ শিবিরকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলায় একই বছরের ৩০ জুন মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ এবং দেলাওয়ার হোসাইন সাঈদীকে গ্রেপ্তার দেখানো হয়।

এরপর জামায়াত নেতাদের পক্ষে করা জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে ২৬ আগস্ট তাদের কেন জামিন দেওয়া হবে না মর্মে রুল জারি করেন হাইকোর্ট। বৃহস্পতিবার সেই রুলের শুনানি শেষে আদালত এ বিভক্ত রায় দেয়।

আদালতে জামায়াত নেতাদের পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন ব্যারিস্টার আব্দুর রাজ্জাক ও তাজুল ইসলাম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এমকে রহমান।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad