ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মীরসরাইয়ে বৌদ্ধ বিহারের প্রধানসহ তিন জন সন্ত্রাসী হামলায় আহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

চট্টগ্রামঃ চট্টগ্রামের মীরসরাই উপজেলার হাইদকান্দি ইউনিয়নে দমদমা ‘অভয়স্মরণ বৌদ্ধ বিহারের’ প্রধান এবং ধর্মীয় গুরু অধ্যক্ষ ধর্মকীর্ত্তি মহাথেরোসহ ৩জন সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে দমদমা এলাকায় একটি বাড়িতে ধর্মীয় উৎসব থেকে বিহারে ফেরার পথে তার প্রতিপক্ষ গ্রুপের সন্ত্রাসীদের হামলায় তিনি আহত হন।

এসময় তাকে বাঁচাতে এগিয়ে এসে নিলু বড়–য়া নামে এক মহিলা এবং মিয়া চান নামে অপর এক পুলিশ কনস্টেবল আহত হন।

ফেনী জেলায় কর্মরত ওই পুলিশ কনস্টেবল ছুটিতে বাড়িতে এসেছিলেন বলে এলাকাবাসী জানিয়েছেন।

এদিকে এ ঘটনায়  জনি, বিটু বড়ুয়া ও আমানুল্লাহ নামে তিনজনকে  গ্রেপ্তার করেছে পুলিশ।  

স্থানীয়দের অভিযোগ, এসময় সন্ত্রাসীরা ককটেল ছুড়ে এবং ধারালো অস্ত্র নিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে এবং বেশ কিছু দোকানে লুটপাট করে। আতংকে এখন পর্যন্ত ওই এলাকার দোকানপাট বন্ধ রয়েছে।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শী  সূত্র জানায়, পূর্ব বিরোধের জের ধরে ওই এলাকার রাজীবের নেতৃত্বে ১৫ জনের একদল সন্ত্রাসী বিহারের অধ্যক্ষের ওপর হামলা চালান। এসময় ধারালো ছোরার আঘাতে ধর্মর্কীত্তিকে গুরতর জখম করে তারা। তাকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে এবং নীলু বড়ুয়াকে  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এদিকে খবর পেয়ে সীতাকুন্ডু সার্কেলের এসএসপি রুহুল আমিন সিদ্দিকী এবং মীরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যান ।
মীরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  এসএম তোহা বাংলানিউজকে জানান, বৌদ্ধ বিহারের অধ্যক্ষ এবং ধর্মীয় গুরুর পদ নিয়ে দ্বন্দের জের ধরে তার প্রতিপক্ষ গ্রুপের লোকজন ধর্মকীর্তনের ওপর হামলা চালায় । বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

দীর্ঘ দিন ধরে ওই পাড়ায় দুটি পক্ষের মধ্যে এ নিয়ে বিরোধ চলছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৬৪০ঘণ্টা, মার্চ ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।