ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

জাবিতে যৌন নিপীড়ক দুই শিক্ষকের বরখাস্তের দাবিতে সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) যৌন নিপীড়ক দুই শিক্ষককে বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্তের দাবি জানিয়েছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

অমর একুশের পাদদেশে বৃহস্পতিবার দুপুরে অভিযুক্ত শিক্ষকদ্বয়ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রগতিশীল ছাত্রজোট, জাবি শাখা আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়।



সম্প্রতি সিন্ডিকেট বৈঠকে যৌন নিপীড়নের অভিযোগে দুই শিক নাটক ও নাট্যতত্ব  বিভাগের চেয়ারম্যান সানোয়ার হোসেন ওরফে আহমেদ সানি-কে সহযোগী অধ্যাপক থেকে সহকারী অধ্যাপকে পদাবনতি ও সবেতন দুই বছরের জন্যে বাধ্যতামূলক ছুটি দেওয়া হয়।

অপরদিকে অভিযুক্ত অপর শিক্ষক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যান আবদুল্লাহ হেল কাফির বিষয়টি একমত হতে না পেরে হাইকোর্টের কাছে পাঠানোর সিদ্ধান্ত নেয় সিন্ডিকেট।

একই অভিযোগে দুই শিক্ষকের বিরুদ্ধে ভিন্ন সিদ্ধান্ত নেওয়ায় কর্তৃপক্ষের বিরুদ্ধে আন্দোলনে নামেন নিপীড়নের বিরুদ্ধে অবস্থান নেওয়া শিক্ষক ও শিক্ষার্থীরা।

প্রগতিশীল ছাত্রজোটের সমাবেশে সংহতি প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক আনু মোহাম্মদ, ডক্টর মো:শরীফ উদ্দিন, অধ্যাপক নাসিম আকতার, মাফরুহি সাত্তার প্রমূখ। পরে নিপীড়নের প্রতিবাদে পথ নাটক মঞ্চস্থ করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৫ঘণ্টা, জুলাই ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa