ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বাংলাভিশনের ভিডিও এডিটরের রহস্যজনক মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৫ ঘণ্টা, জুলাই ২২, ২০১০
বাংলাভিশনের ভিডিও এডিটরের রহস্যজনক মৃত্যু

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশন-এর সিনিয়র ভিডিও এডিটর মীম রাসেলের রহস্যজনক মৃত্যু হয়েছে।

রাজধানীর পশ্চিম মালিবাগের ডাক্তার গলির নিজ বাসায় বুধবার গভীর রাতে রাসেল খুন হয়েছেন বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে।



নিহত রাসেলের বড়ভাই ডা. আতাউল হক টিপু বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘রাত ২টার দিকে অফিস থেকে ফিরে রাসেল ছাদের নিজ কক্ষে যায়। কক্ষ হতে বাথরুম কিছুটা দূরে। এই স্বল্প দূরত্বের মাঝের জায়গায় নিথর অবস্থায় পাওয়া যাওয়া যায় রাসেলকে। প্রথম তার স্ত্রী লাশ পড়ে থাকতে দেখেন। রাসেলের গলায় প্লাস্টিকের চিকন রশি বাধা ছিল। ’

রাত আড়াইটার দিকে হলিফ্যামিলি রেডক্রিসেন্ট হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন বলেও জানান তিনি।

ভোরে রমনা থানা পুলিশ ময়না তদন্তের জন্য মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

পুলিশ জানিয়েছে, মৃতদেহের গলায় রশির চিকন ও গভীর কালোদাগ পাওয়া গেছে।

রাসেলের বড়ভাই টিপু আরও জানান, ময়নাতদন্তের পর তারা মামলা করার ব্যাপারে পারিবারিকভাবে সিদ্ধান্ত নেবেন। এ ব্যাপারে রমনা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।  

পারিবারিকভাবে কিংবা এলাকায়ও কারো সঙ্গে রাসেলের শত্রুতা ছিল না বলে জানিয়েছেন রাসেলের মেজভাই নাজমুল হক আতিক।

রাসেলের ফুফাতো বোন শিল্পী জানান, মাত্র ১১ মাস আগে মোরশেদা খান লিপির সঙ্গে দাম্পত্য জীবন শুরু করেন রাসেল। গত বছরের আগস্ট মাসে তারা বিয়ে করেন। তার স্ত্রী লিপি সাত মাসের সন্তান সম্ভবা।

স্বামীর মৃত্যুতে পাগলপ্রায় লিপি। শোকার্ত লিপি হাত-পা ছুড়ে আহাজারির সময় পা কেটে মারাত্মকভাবে আহত হয়েছেন। তার পায়ে ১২টি সেলাই দেওয়া হয়েছে। তাকে ঘুমের ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়।

পশ্চিম মালিবাগের ডাক্তার গলির ২৮/১ নম্বর বাসাটি নিহত রাসেলদের পৈতৃক নিবাস। মেজভাই আতিক ও তার পরিবার, রাসেল ও তার স্ত্রী, ছোট ভাই রুবেল এবং মা এই বাসায় থাকেন। চাকরির সুবাদে বড়ভাই ডা. আতাউল হক টিপু থাকেন টাঙ্গাইলের মির্জাপুরে। পুরো বাড়িটির অর্ধেক টিনশেড এবং বাকি অর্ধেক দোতলা বিল্ডিং। দোতলার ছাদে একটি কক্ষে স্ত্রীসহ থাকতেন রাসেল। এছাড়া টিনশেডসহ বাড়িটির নিচতলা ভাড়া দেওয়া। সেখানে মোট পাঁচটি পরিবার থাকে। তাদের বাসার পাঁচিলের সঙ্গে রেললাইন লাগোয়া একটি খাবার হোটেল এবং একটি ওয়েল্ডিং দোকান।

ভাড়াটিয়া সেলিনা জানান, বাসার পেছনের গেটটি রাত এগারোটা থেকে সাড়ে এগারোটার মধ্যেই বন্ধ করে দেওয়া হয়। রাসেল রাতে দেরি করে ফেরার কারণে সামনের গেট প্রায় সবসময়ই খোলা থাকে। তিনি এসে বন্ধ করেন। মাঝে মাঝে বাসার লোকজনও বন্ধ করেন। প্রয়োজন ছাড়া কখনই পেছনের গেট খোলা হয় না।

গতরাতে পেছনের গেট সাড়ে এগারোটায় বন্ধ করা হয় বলে জানান তিনি।

প্রায় দশ-এগারো মাস আগের একটি ঘটনার কথা জানিয়ে স্থানীয়দের একজন জানান, মালিবাগ রেলক্রসিং এর উপর এলাকার বখাটেরা উচ্চৈঃস্বরে গান বাজানোয় ঘুমের ব্যাঘাত ঘটায় তার প্রতিবাদ করেন রাসেল।

এই ঘটনার জের ধরেই রাসেল নিহত হতে পারেন বলেই মনে করছেন তার বড় ভাই টিপু।

তবে ওই ঘটনার পরদিনই এলাকায় একটি সালিশের মাধ্যমে বিষয়টির মীমাংসা করা হয়েছিল বলেও জানান তিনি।    

বাসার পেছনের ইসলাম ইঞ্জিনিয়ারিং এর মালিক মো. চান মিয়া জানান, তাদের দোকান সকাল নয়টায় খোলে সন্ধ্যা ছয়টায় বন্ধ হয়। মাঝে মধ্যে দোকান বন্ধ করতে কিছুটা দেরি হয়। তবে রাত সাড়ে সাতটার মধ্যে অবশ্যই দোকান বন্ধ করা হয়। গতকালও কাজ বেশি থাকায় সাতটার পরে দোকান বন্ধ করা হয়।

রাতে তার দোকানে কেউ থাকে না বলেও জানান তিনি।

‘আর এ কারণে আমাদের দোকানের ছাদ ব্যবহার করে কেউ রাসেলের ছাদে উঠেছিল কিনা সেটা বলা যাচ্ছে না’, বলেন চাঁন মিয়া।

পেছনের খাবার হোটেলের পরিচালক মো. মাহবুব জানান, খাবার হোটেলটি সকাল সাতটা থেকে রাত দশটা পর্যন্ত খোলা থাকে। গতরাতে সাড়ে দশটায় হোটেল বন্ধ করা হয়েছিল।

এদিকে এ ঘটনায় রমনা থানা পুলিশ বাদি হয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলী বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘এরই মধ্যে শাদা পোশাকে পুলিশ আশেপাশে খোঁজখবর নেওয়া শুরু করেছে। ময়না তদন্তের প্রতিবেদন হাতে পাওয়ার পর পুরোদমে কাজ শুরু হবে। ’    

বৃহস্পতিবার বাদ আছর ডাক্তার গলির বায়তুল মামুন জামে মসজিদে জানাজা শেষে আজিমপুর গোরস্তানে মীম রাসেলকে সমাহিত করার কথা।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জুলাই ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa