ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গ্রিসের হানিয়া হাসপাতালের হিমঘরে ৯ বাংলাদেশির লাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১১
গ্রিসের হানিয়া হাসপাতালের হিমঘরে ৯ বাংলাদেশির লাশ

ঢাকা: গ্রিসের ক্রিট দ্বীপের হানিয়া জেনারেল হাসপাতালের হিমঘরে ৯ বাংলাদেশির লাশ রয়েছে। এদের মধ্যে তিন জনের লাশ গত বুধবার সাগর থেকে উদ্ধার করেছে গ্রিস কর্তৃপক্ষ।



এদিকে লিবিয়া থেকে মিশর, তিউনিসিয়া, আলজেরিয়া, তুরস্কসহ বিভিন্নভাবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ২৫ হাজার ৯৭১ জন দেশে ফিরেছেন।  

পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার সন্ধ্যায় এসব তথ্য জানায়।

রাজনৈতিক অস্থিরতায় লিবিয়া ছেড়ে আশ্রয়ের উদ্দেশ্যে ক্রিট নিয়ে যাওয়ার সময় বন্দরে পৌঁছানোর কিছু আগেই ৪১ জন বাংলাদেশি জাহাজ থেকে সাগরে নেমে পড়ে। এদের মধ্যে ৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। দুইজন এখনো নিখোঁজ রয়েছে।

আন্তর্জাতিক অভিবাসী সংস্থার মাধ্যমে লাশগুলো দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করছে গ্রিসের বাংলাদেশ দূতাবাস।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মিশরের আল সালোম সীমান্ত থেকে বৃহস্পতিবার ৪০ জন দেশে ফিরেছেন। সেখানে আরও ২০০ বাংলাদেশি অবস্থান করছেন।

তিউনিসিয়ার রাশদির সীমান্তে প্রায় ৫ হাজার বাংলাদেশি দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন। রাশদির থেকে দুই ঘণ্টার সড়কপথের দূরত্বের জেবরা বিমানবন্দর দিয়ে আইওএম এসব বাংলাদেশিকে দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করছে।

আলজেরিয়া-লিবিয়া সীমান্তবর্তী শহর এইন এমেনাসে ১৮৯ জন বাংলাদেশি অবস্থান করছেন। আইওএম এদের দেশে পাঠানোর প্রক্রিয়া চালাচ্ছে।

এদিকে তিউনিসিয়ায় বাংলাদেশিদের অবস্থা দেখতে প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন শুক্রবার তিউনিসিয়ার উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন বলে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জানায়।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।