ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না: মন্ত্রী আফছারুল আমীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১১
বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশ হতো না: মন্ত্রী আফছারুল আমীন

ঢাকা: ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের সৃষ্টি হতো না’ বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. মো. আফছারুল আমীন।

তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স¦প্ন দেখেছিলেন, তা বাস্তবায়নের জন্য নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শে অনুপ্রাণিত করতে হবে।



বৃহস্পতিবার ঢাকার তেজগাঁওয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ‘উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’ মিলনায়তনে বঙ্গবন্ধুর ৯১তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

আফসারুল আমীন বলেন, ‘একটি কুচক্রী ও স্বাধীনতাবিরোধী মহল জাতির জনকের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস মুছে ফেলার জন্য বিভিন্ন ধরনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। ’

এসময় বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের প্রকৃত ইতিহাস জানার জন্য শিশুদের প্রতি আহবান জানান প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী।

তিনি বলেন, ‘শিশুদের প্রতি বঙ্গবন্ধুর ভালবাসা ছিল অপরিসীম। তিনি শিশুদের অধিকার সংরণের জন্য ‘শিশু অধিকার আইন ১৯৭৪’ প্রণয়ন করেন। ’

‘শ্রমজীবী শিশুদের মৌলিক শিক্ষা প্রকল্প’ আয়োজিত আলোচনাসভায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক রেজাউল কাদেরের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব এ কে এম আবদুল আউয়াল মজুমদার, শহরের কর্মজীবী শিশুদের জন্য মৌলিক শিক্ষা প্রকল্পের প্রকল্প পরিচালক মজিবুর রহমান খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।