ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালের ট্রলি ময়লা টানে, আহত শিশু কোলে

নাজমুল হাসান, ফটোসাংবাদিক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১১
হাসপাতালের ট্রলি ময়লা টানে, আহত শিশু কোলে

ঢাকা: তখনও বেঁচে ছিল শিশুটি। পুরনো ঢাকার সোয়ারিঘাটে ট্রাকের চাপায় গুরুতর আহত সে।

তাড়াহুড়ো করে নিয়ে আসা হয়েছে নিম্ন ও নিম্নমধ্যবিত্ত মানুষের চিকিৎসার একমাত্র ভরসাস্থল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে ঢুকেই তাকে বহন করে নিয়ে যাওয়ার স্বজনরা চেয়েছিলেন একটি ট্রলি। কিন্তু হাসপাতালকর্মীরা শিশুটির জন্য কোনো ট্রলির ব্যবস্থা করেনি। কারণ, ট্রলি ব্যস্ত ছিল হয় হাসপাতালের বর্জ্য বহনে, নয়তো অন্য কোনো কাজে।

ঘটনাটি বেলা সাড়ে তিনটার। পাঁচ বছরের এ শিশুটির নাম শেফা আক্তার নাসরিন। লালবাগ থানার ইসলামবাগের বাসিন্দা লিয়াকত হোসেন তার বাবা। মামার সঙ্গে মোটারসাইকেলে চড়ে যাওয়ার পথে সোয়ারিঘাটে এ ঘটনার শিকার হয় শেফা।

অগত্যা কোলে করেই আহত শেফাকে নিয়ে যেতে হলো জরুরি বিভাগে। সেখানে তার শরীরে স্যালাইন পুশ করে পাঠানো হয় ৩১ নম্বর ওয়ার্ডে। এবারও নিয়ে যাওয়া হয় কোলে করে। এর কিছুক্ষণ পরই প্রাণপ্রদীপ নিভে যায় মা-বাবার আদরের এ ছোট্ট শিশুটির।

এদিকে, হাসপাতালের নির্দিষ্ট কক্ষে ৭/৮টি ট্রলি ছিল দাবি করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল হক মল্লিক বাংলানিউজকে বলেন, ‘তাদের ট্রলি না পাওয়ার কোনো কারণ ছিল না। ’

শিশুটি স্পটেই মারা গেছে দাবি করে তিনি আরও বলেন, ‘কিছু সাংবাদিক ময়না তদন্ত ছাড়াই তার লাশ নিয়ে যেতে চেয়েছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তা করতে দেয়নি বলেই এমন প্রচার চালানো হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, মার্চ ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ