ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

রাঙ্গুনিয়ায় সাম্প্রদায়িক সম্প্রতির বন্ধন সৃষ্টি হয়েছে

ব্যুরো চিফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মার্চ ১২, ২০১১

চট্টগ্রাম: পরিবেশ ও বন প্রতিমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মুসলিম, বৌদ্ধ, হিন্দুদের সাম্প্রদায়িক সম্প্রতির সৌহার্দ্যপূর্ণ বন্ধন সৃষ্টি হয়েছে। বর্তমান সরকারের দুই বছরে রাঙ্গুনিয়ায় যে উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে গত ৩০ বছরেও তা হয়নি।



চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ইছাখালীতে শনিবার বিকেলে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন ।

মন্ত্রী বলেন, এরই মধ্যে রাঙ্গুনিয়ার ৬০০ যুবককে সরকারি-বেসরকারি চাকুরি দেওয়া হয়েছে। ৩৭ কোটি টাকা অনুদান দিয়ে কর্ণফুলী জুট মিল সরকারিভাবে পুনরায় চালু করা হচ্ছে। ভবিষ্যতে বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন উন্নয়নে সরকারি প্রচেষ্টা থাকবে।
 
বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান স্বজন কুমার তালুকদারের সভাপতিত্বে রঞ্জন বড়–য়ার উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া, রাঙ্গুনিয়া বৌদ্ধ সমিতি ও সংঘরাজ ভিু সমিতির সভাপতি বিমল জ্যোতি মহাস্থবির, রাঙ্গুনিয়া পৌর সভার মেয়র আলহাজ খলিলুর রহমান চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠান শেষে রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারে অনুদানের ৪ লাখ টাকার চেক বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে আদিবাসী এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।                     


বাংলাদেশ সময়: ২০০২ঘণ্টা, মার্চ ১২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।