ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ড. ইউনূসের স্থগিতাদেশ চেয়ে আবেদন পূর্ণাঙ্গ বেঞ্চে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ৯, ২০১১
ড. ইউনূসের স্থগিতাদেশ চেয়ে আবেদন পূর্ণাঙ্গ বেঞ্চে

ঢাকা: ড. মুহাম্মদ ইউনূসের রিট খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশের স্থগিতাদেশ চেয়ে করা আবেদনটি  চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন। আপিল বিভাগে শুনানির জন্য ১৫ মার্চ তারিখ ধার্য করেছেন তিনি।



বুধবার ড. ইউনূসের পক্ষে ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ, বাংলাদেশ ব্যাংকের পক্ষে তৌফিক নেওয়াজ এবং সরকার পক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম প্রায় একঘণ্টা শুনানি করেন।

চেম্বার বিচারপতির আদেশের পরে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, আবেদনে হাইকোর্টের দেওয়া আদেশের স্থগিতাদেশ চাওয়ার পাশাপাশি বাংলাদেশ ব্যাংকের আদেশের বিরুদ্ধেও স্থগিতাদেশ চাওয়া হয়েছে। কিন্তু চেম্বার বিচারপতি স্থগিতাদেশ না দিয়ে তা শুনানি জন্য আপিল বিভাগে পাঠিয়ে দিয়েছেন।

তিনি আরও বলেন, ড. ইউনূসের আইনজীবীরা মামলাটি হাইকোর্টের অন্য একটি বেঞ্চে পাঠানোর জন্যও আবেদন করেছিলেন। কিন্তু চেম্বার বিচারপতি তাতে কোনো আদেশ দেননি।

এক্ষেত্রে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রইল।

ড. ইউনূস গ্রামীণ ব্যাংকের কোনো কার্যক্রমে অংশ নিলে তা আইন বহির্ভূত হবে কি-না জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল  বলেন, ‘আমার মতে তা আইন বহির্ভূত হবে। ’

বাংলাদেশ সময়: ১৫৪২ঘণ্টা, মার্চ ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।