ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাড়িভাড়া আইন কার্যকর করার দাবিতে মেয়রকে সিপিবির স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ৯, ২০১১
বাড়িভাড়া আইন কার্যকর করার দাবিতে মেয়রকে সিপিবির স্মারকলিপি

ঢাকা: মোড়ে মোড়ে বাড়িভাড়ার ‘রেইট চার্ট ’ স্থাপন, কথায় কথায় বাড়িভাড়া বাড়ানোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং বাড়িভাড়া আইন কার্যকর কারার দাবি জানিয়ে ঢাকা সিটি কর্পোরেশন মেয়রের দপ্তরে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বুধবার দুপুরে ডিসিসি কার্যালয়ে সিপিবির নেতাকর্মীরা স্মারকলিপি নিয়ে গেলেও মেয়র সাদেক হোসেন খোকা বা তার দপ্তরের পক্ষ থেকে কোনো সাড়া পাননি।

এর প্রতিবাদে প্রায় ১০ মিনিট বিক্ষোভ প্রদর্শনের পর মেয়রের একজন সহকারী এসে স্মারকলিপিটি হাতে নেন।

এর আগে এ স্মারকলিপি হস্তান্তর উপলক্ষে রাজধানীর মুক্তাঙ্গনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সিপিবির বক্তারা বলেন, ঢাকা শহরে দেড় কোটি মানুষ বাস করলেও এর প্রায় ৮০ ভাগই ভাড়াটিয়া। অথচ প্রয়োজনীয় পদক্ষেপের অভাবে তারা প্রতিনিয়তই বিভিন্ন ভোগান্তির শিকার হচ্ছেন। দ্রব্যমূল্যের সঙ্গে সঙ্গে বাড়িভাড়া বাড়ানোর ফলে ঢাকা শহরে ভাড়াটিয়াদের জীবনযাপন প্রায় অসম্ভব হয়ে উঠেছে।

তারা বলেন, ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের সুবিধার্থে প্রণীত বাড়িভাড়া আইনের কোনো বাস্তবায়ন না হওয়ায় ভাড়াটিয়াদের জীবনযাত্রা দিন দিন কঠিন হয়ে পড়ছে।

সমাবেশে বক্তারা বাড়িভাড়া আইন কার্যকর করতে ভাড়াটিয়া ও বাড়ির মালিকদের মধ্যে সচেতনতা তৈরি, মোড়ে মোড়ে বাড়িভাড়ার ‘রেট চার্ট ’ স্থাপন, ও সহনীয় ভাড়িবাড়া নির্ধারণ করার জন্য সিটি কর্পোরেশনের প্রতি আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, ঢাকা কমিটির সদস্য আশরাফ হোসেন আশু, আহসান হাবীব লাভলু, বিকাশ সাহাসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৫২, মার্চ ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।