ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৪ এপ্রিল হরতাল প্রত্যাহারের আহবান স্বরাষ্ট্রমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, মার্চ ৯, ২০১১

ঢাকা: নয়া নারী উন্নয়ন নীতিমালায় উত্তরাধিকার সম্পত্তিতে নারী পুরুষের সমানাধিকার দেওয়ার প্রতিবাদে ইসলামী ঐক্যজোটে একাংশের আহুত আগামী ৪এপ্রিলের হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট  সাহারা খাতুন।

বুধবার সচিবালয়ে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রন্ত বৈঠক শেষে তিনি এ কথা বলেন।



ইস্যূ বিহীন এ হরতাল ডাকা হয়েছে উল্লেখ করে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জনগণই ওই হরতাল প্রতিহত করবে বলেও তিনি মন্তব্য করেন।

বৈঠকে সাধরিতা দিবস উদযাপনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব ও কার্য পদ্ধতি নিয়ে আলোচনা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোরদের কুচকাওয়াজ ও সমাবেশ ছাড়াও সন্ধ্যা ৭টায় বিশেষ আতশবাজির আয়োজন করা হবে। আর এ আতশবাজি এজন্যই হবে, যেনো মানুষ বুঝতে পারে আজ স্বাধীনতা দিবস।


সাহারা খাতুন বলেন, স্বাধীনতা দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ভিভিআইপিদের শ্রদ্ধা অর্পণের পর সাধারণ মানুষ জোর করে ঢুকতে চান, এতে বিশ্ঙখল পরিবেশ সৃষ্টি হয়। এবার কেউ যেনো ওই পরিবেশ তৈরি করতে না পারে সে নির্দেশনাও দেওয়া হয়েছে।

স্বাধীনতা দিবসে নাশকতার আশঙ্কা করছেন না বলেও তিনি জানান।




পরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবং হরতাল প্রত্যাহারের আহবান জানান।
তিনি বলেন, নারী নীতি সম্বন্ধে না জেনেই তারাা হরতাল ডেকেছেন। তারা প্রকৃত ইসলাম ধর্ম মেনে চললে এ হরতাল প্রত্যাহার করবেন।

চিহ্নিত যুদ্ধাপরাধীদের গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, এটি ট্রাইবুনালের তদন্ত দলই সিদ্ধান্ত নেবে কবে তারা বাইরে থাকা যুদ্ধাপরাধীদের গ্রেপ্তার করা হবে।

গোলাম আজমকে গ্রেপ্তার করা নিয়ে তিনি বলেন, দেশের মানুষের মতো আমারও প্রত্যাশা গোলাম আজম গ্রেপ্তার হবেন।

সভায় প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাসমুল হক টুকু, স্বরাষ্ট্র সচিব আব্দস সোবহান শিকদার, আইজিপি হাসান মাহমুদ খন্দকার , ব্যাব মহাপরিচালক, ডিএমপি কমিশনারসহ সংল্ষ্টি  বিভিন্ন সংস্থার পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১২৫ঘণ্টা, মার্চ ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।