ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চলতি অধিবেশনেই সংসদে যাবে বিএনপি

স্টাফ রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মার্চ ৮, ২০১১

ঢাকা: প্রধান বিরোধীদল বিএনপি জাতীয় সংসদের চলতি অধিবেশনেই যোগ দিচ্ছে বলে জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

মঙ্গলবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি একথা জানান।

নরসিংদী জেলা ছাত্রদলের নতুন কমিটিকে নিয়ে বিরোধী দলের চিফ হুইপ জিয়ার মাজারে শ্রদ্ধা জানাতে যান।

তিনি বলেন, ‘আমরা সংসদে যাওয়ার জন্য প্রস্তুত। কিন্তু আমরা যখনই সংসদে যেতে চাই তখনই সরকারি দল আমাদের নেতা এবং তাঁর জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানকে নিয়ে আপত্তিকর কথা বলেন। তারপরও দেশের সমস্যা নিয়ে কথা বলার জন্য চলতি অধিবেশনে যোগ দেবে বিএনপি। ’

তিনি আরো বলেন, ‘আগামী কয়েক দিনের মধ্যেই নেতার সঙ্গে আলোচনা করে কবে সংসদে যোগ দিব তা আনুষ্ঠানিকভাবে জানানো হবে। ’

সদস্যপদ টেকানোর জন্যই সংসদে যাচ্ছন কিনা এমন প্রশ্নের জবাবে জয়নুল আবদিন ফারুক বলেন, ‘এ কাজটি আওয়ামী লীগই আমাদের শিখিয়েছে। তারপরও আমি বলব জাতীয় সমস্যা নিয়ে আলোচনার জন্যই আমরা সংসদে যাচ্ছি। ’

সংসদে বিভিন্ন জাতীয় বিষয় যেমন- দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আইন-শৃঙ্খলার অবনতি, সীমান্তে বাংলাদেশি কিশোরী ফেলানী হত্যাসহ বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য যেসব মূলতবি প্রস্তাব দেওয়া হয়েছে সে বিষয়গুলো নিয়ে আলোচনার সুযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

এসময় আরো উপস্থিত ছিলেন সাংসদ শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আসরাফ উদ্দীন নিজান এমপি, বিএনপি’র শিক্ষা বিষায়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু, নরসিংদী ছাত্রদলের সভাপতি নজরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক আব্দুর রব রনিসহ দলের আরো অনেক নেতা-কর্মী।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মার্চ ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।