ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতীয় কূটনীতিককে প্রাণনাশের হুমকি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০১১

ঢাকা : ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের একজন কূটনীতিককে মোবাইল ফোনে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। র‌্যাব, পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা ওই হুমকিদাতাকে গ্রেপ্তারের জন্য ব্যাপক অভিযানে নেমেছে।

মোবাইল ট্র্যাকিংসহ প্রযুক্তিগত বিভিন্ন পদ্ধতির মাধ্যমে হুমকিদাতার অবস্থান চিহ্নিত করার কাজ চলছে।

ভারতীয় কূটনীতিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে, এ কথার সত্যতা স্বীকার করেছেন গুলশান জোনের উপ-পুলিশ কমিশনার হাফিজউদ্দিন। তিনি বাংলানিউজকে জানান, শনিবার মধ্যরাতে ভারতীয় হাইকমিশনের স্টাফ মেম্বার প্রীতম সিংকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়া হয়। এ ব্যাপারে হাইকমিশনের প্রটোকল (ওয়েলফেয়ার) কর্মকর্তা আরকে রাখী রোববার বিকেলে গুলশান থানায় একটি সাধারণ ডাইরি (নং-৫১৮) করেছেন।

উপ-কমিশনার জানান, বিষয়টি জানামাত্র ভারতীয় হাইকমিশন ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। হাইকমিশনের আশেপাশে নিয়মিত নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাশাপাশি পুলিশের বিভিন্ন ইউনিট, একাধিক গোয়েন্দা সংস্থা ও র‌্যাব ওই হুমকিদাতাকে শনাক্ত ও গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে অভিযান শুরু করেছে।

এক প্রশ্নের জবাবে উপ-কমিশনার হাফিজউদ্দিন জানান, কোন্ মোবাইল নম্বর ব্যবহার করে হুমকি দেওয়া হয়েছে তা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করা যাচ্ছে না। তাছাড়া এর পেছনে কোনো গোষ্ঠী বা সংঘবদ্ধ চক্র জড়িত আছে কি-না সে ব্যাপারেও কিছুই বলতে রাজি হননি উপ-পুলিশ কমিশনার।

বাংলাদেশ সময় : ২২০০ ঘণ্টা, মার্চ ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।