ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সংসদে উত্থাপনের জন্য উদ্ভিদ সংগনিরোধ আইন, ২০১১’র প্রতিবেদন চূড়ান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, মার্চ ৬, ২০১১

ঢাকা: জাতীয় সংসদে উত্থাপনের জন্য উদ্ভিদ সংগনিরোধ আইন, ২০১১’র প্রতিবেদন চূড়ান্ত করা হয়েছে।

রোববার সংসদ ভবনে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৯তম বৈঠকে এটি চূড়ান্ত করা হয়।



এর আগে প্রতিবেদনটি চূড়ান্ত করতে পুঙ্খানুপুঙ্খভাবে পরীা-নীরিা করে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন ও পরিমার্জনা করেন কমিটির সদস্যরা।

কমিটির সভাপতি শওকত মোমেন শাহজাহান সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, খন্দকার আবদুল বাতেন, আবুল কালাম আজাদ, শাহ জিকরুল আহমেদ, আব্দুল মান্নান, কে এম খালিদ, নুরজাহান বেগম এবং আহমেদ নাজমীন সুলতানা।
 
বৈঠকে রাবার ড্যাম নির্মাণের প্রকল্পসমূহ নির্বাচনের প্রক্রিয়া ও অগ্রগতি নিয়েও আলোচনা হয়।

আগামী বৈঠকে যেসব নদীতে রাবার ড্যাম নির্মাণের প্রস্তাব এসেছে তার কারণ উল্লেখ করে সেগুলোর তালিকা কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়।

বৈঠকে কৃষি গবেষণা ফাউন্ডেশন(কেজিএফ)’র Memorandum and Articles of Association কমিটির সব সদস্যকে সরবরাহের সুপারিশ করা হয়।

এছাড়া আগামী বৈঠকে BINA (Bangladesh Institute of Nuclear Agriculture) এর সার্বিক কর্মকাণ্ড নিয়েও আলোচনার সিদ্ধান্ত হয়।
 
কৃষি মন্ত্রণালয়ের সচিব সিকিউকে মুসতাক আহমেদসহ মন্ত্রণালয় ও মন্ত্রণালয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের উর্র্ধ্বতন কর্মকর্তা ছাড়াও জাতীয় সংসদ সচিবালয়ের সংশিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।