ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শফিক রেহমানের বিরুদ্ধে আরও একটি মামলা

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ৬, ২০১১

ঢাকা: ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে সাপ্তাহিক মৌচাকে ঢিল পত্রিকার সম্পাদক ও প্রকাশক শফিক রেহমান এবং দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন ও প্রকাশক শামসুল হুদার বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।
 
রোববার বাংলাদেশ জাতীয় কুরআন শিক্ষা মিশনের সভাপতি ও আওয়ামী ওলামা লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আবু বকর ছিদ্দিক এ মামলা দায়ের করেন।


 
মহানগর হাকিম মোস্তফা শাহরিয়ার খান বাদীর জবানবন্দি গ্রহণ করে ১৫ মার্চ আদেশের জন্য দিন ধার্য করেন।

মামলায় অভিযোগ করা হয়-গত ২৫ ফেব্রুয়ারি যায়যায়দিনের সাবেক সম্পাদক এবং সাপ্তাহিক মৌচাকে ঢিলের সম্পাদক ও প্রকাশক শফিক রেহমান দৈনিক নয়াদিগন্ত পত্রিকার ৬ নম্বর পৃষ্ঠায় ‘চান্স এডিটর নয়, চান্স চিফ অ্যাডভাইজর, দি কাউন্ট অব মন্টি কৃস্টোর ফেরার অপোয়’ শীর্ষক কলামে প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকের সমালোচনা করতে গিয়ে তাকে ‘চান্স মোহাম্মদ’ বা সুযোগ সন্ধানী বলেছেন। এতে মোহম্মদ (স.) এর নামের অবমাননা করে সারা বিশ্বের কোটি কোটি মুসলমানের ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা হয়েছে।

প্রসঙ্গত, একই অভিযোগে গত বৃহস্পতিবার বাংলাদেশ ফিতনা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা আবদুস সাত্তার তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

রোববার ওই মামলায় আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মার্চ ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।