ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

নারায়ণগঞ্জে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত অর্ধশতাধিক, নিহত ৩

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১
নারায়ণগঞ্জে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত অর্ধশতাধিক, নিহত ৩

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পাগলা নন্দলালপুর এলাকায় সোমবার সকাল পৌনে ১০টায় ঢাকাগামী একটি ট্রেনের সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে নারী ও শিশুসহ অন্তত অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ২জনের মৃত্যু হয়েছে।



নিহতদের একজন হচ্ছেন, শহীদ (৪০) পিতা মনসুর আলী। অপরজনের ২ জনের পরিচয় জানা যায়নি।

এ ঘটনায় আহত ২২জনকে নারায়ণগঞ্জের খানপুর ২শ’ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও কমপক্ষে ৩০ জনকে ঢাকায় পাঠানো হয়েছে বলে স্থানীয় সূত্রগুলো দাবি করেছে।

এদিকে ঢামেক হাসপাতাল থেকে বাংলানিউজরে স্টাফ করেসপন্ডেন্ট আজিজুল হাকিম জানান, চিকিৎসাধীন ৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করে জানান, এই হাসপাতালে ভর্তি হওয়া ১০জনের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।

ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন আহত ১০জন হচ্ছেন, আলাউদ্দিন (৪০), জিয়াউল আলম (৩৫), ট্রাক চালক বাবর আরী (২৭), খাদিজা বেগম (২৭), বানু বেগম (২২), মোসলেম আলী (২৪), আনোয়ার (২৮), মামুন (১৭) এবং ৩০ ও ১৮ বছর বয়সী অজ্ঞাত পরিচয় ২ পুরুষ।      

প্রত্যদর্শীরা জানান, সিগন্যাল অমান্য করে ট্রাকটি (খুলনা মেট্রো ট-১১-০৮৭০) রেল লাইনের উপরে উঠে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। ট্রেনের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে রাস্তার পাশে একটি বস্তি ঘরের উপরে গিযে পড়ে। এতে ট্রেনের চালক, পথচারী ও বস্তি ঘরে থাকা লোকজন আহত হন।

দুর্ঘটনার পর থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে।

ফতুল্লা স্টেশন মাস্টার গোলাম মোস্তফা বাংলানিউজকে জানান, সকাল ৯টা ৩১ মিনিটে ফতুল্লা হতে ট্রেনটি ঢাকার কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। ৯টা ৪০ মিনিটে ট্রেনটি পাগলা ও নন্দলালপুরের মাঝামাঝি রাস্তার মধ্যে সিগন্যাল পয়েন্টে রেল লাইনের উপরে থাকা ট্রাকটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার আবদুল আজিজ জানান, দুর্ঘটনার পর থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ ঘটনায় সকাল ১০টা ১০ মিনিটে নারায়ণগঞ্জ স্টেশন থেকে গাজীপুরগামী ট্রেনটি আটকা পড়ে।

কমলাপুর থেকে উদ্ধারকারী একটি ট্রেন ঘটনাস্থলে পৌঁছে দুপুর ১২টার কিছু আগে দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করে ঢাকায় নিয়ে যায়।

এরপর দুপুর সাড়ে ১২টা থেকে এ রুটে ট্রেন চলাচল ফের শুরু হয়। এসময় নারায়ণগঞ্জ স্টেশন থেকে যাত্রীবাহী  তুরাগ এক্সপ্রেস টঙ্গীর দিকে ছেড়ে যায়।

এদিকে একটি সূত্র জানায়, ঢাকা নিয়ে যাওয়া দুর্ঘটনা কবলিত ট্রেনের ভেতর থেকে একটি লাশ উদ্ধঅর করা হয়েছে। এ ব্যাপারে নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার আ. আজিজকে প্রশ্ন করলে তিনি জানান, এরকম কথা তিনিও শুনেছেন। তবে নিশ্চিত কিছু জানা যায়নি।

যোগাযোগ করা হলে রেলওয়ের পূর্বঞ্চলীয় বিভাগের ব্যবস্থাপক জহুরুল ইসলাম বাংলানিউজকে জানান, ঢামেক হাসপাতালে ২জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া আর কোনও লাশ তাদের হাতে পৌঁছেনি।
   
বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa