ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাবি শিক্ষার্থীকে পিটিয়ে হত্যার অভিযোগ সহপাঠীদের, ৩ দফা কর্মসূচি ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, মার্চ ৭, ২০১১

ঢাকা: ‘রেদোয়ানকে হিমালয় পরিবহনের শ্রমিকরা পিটিয়ে হত্যা করেছে। আর এখন ওই ঘটনা ধামাচাপা দিতে ট্রাক চাপায় রেদোয়ান নিহত হয়েছে বলে মিথ্যা প্রচারণা চালানো হচ্ছে।

সোমবার বেলা সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের শিক্ষার্থীরা তাদের বিভাগের সেমিনারকক্ষে আয়োজিত সংবাদ সমে¥লনে একথা বলেন।

এসময় তারা রেদোয়ান হত্যার বিচারের ও ক্ষতিপূরণের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কাছে কয়েকটি দাবি জানান ।

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে- ৮ মার্চ দুপুর ১১টায় অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন, ৯ মার্চ সকাল ১১টায় মৌন মিছিল, ১০ মার্চ সকাল ১১টায় বিক্ষোভ মিছিল ও দুপুর ১ টায় দোয়া মাহফিল।  

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা তাদের বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের, খুনীদের দ্রুত বিচারের অধীনে আনা, খুনীদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসি, বিভাগের পক্ষ থকে একটি পৃথক তদন্ত কমিটি গঠন, ক্ষতিপূবণ বাবদ নিহত রেদোয়ানের পরিবারকে ৩৫ লাখ টাকা প্রদান, গুরুতর আহত জহিরুল ইসলাম জিসানের উন্নত চিকিৎসা বাবদ ১৫ লাখ টাকা দেওয়াসহ আরো কয়েকটি  দাবি জানানো হয়।

দাবিগুলো দ্রত বাস্তবায়ন না করলে তারা লাগাতার কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা দেন।

এসকল শান্তিপূর্ণ কর্মসূচির সঙ্গে বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সংহতি কামনা করেন রেজোয়ানের সহপাঠীরা।
এর আগে দুপুর সাড়ে এগারোটায় রেজোয়ান হত্যার বিচারের দাবিতে অপরাজেয় বাংলার পাদদেশে  মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৫২০ঘণ্টা, মার্চ ০৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।