ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কলামিস্ট আবুল মকসুদের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ৩, ২০১১

ঢাকা: বিচারকদের নিরাপত্তার জন্য হুমকি সৃষ্টি করার অভিযোগে কলামিস্ট আবুল মকসুদের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিয়েছেন আদালত। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে এ এফআইআর দায়ের করতে নির্দেশ দেওয়া হয়েছে।



একই সঙ্গে আদালত তাকে আগামী ১৩ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী এবং বিচারপতি শেখ মোঃ জাকির হোসেনের বেঞ্চ এ আদেশ দেন।

বুধবার আবুল মকসুদ মহাস্থানগড় নিয়ে আদালতের আদেশ ভুলভাবে উপস্থাপন করে আদালতে চিঠি দিলে আদালত তাকে কঠোর ভাষায় তিরস্কার করেন এবং ভুল স্বীকার করে হলফনামা দিতে বলেন। বৃহস্পতিবার তিনি আদালতে এলে সঠিক নিয়ম মেনে উপস্থাপন না করায় তার হলফনামা গ্রহণ না করে আদালত এ আদেশ দেন।

এছাড়া আদলত গোয়েন্দা পুলিশের ডেপুটি কমিশনার এবং শাহাবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তার এ ধরনের চিঠির বিষয়টি ফৌজদারি অপরাধ কি-না তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে। পুরো বিষয়টি তদারকি করার জন্য পুলিশের মহাপরিদর্শকে নির্দেশ দেওয়া হয়েছে।

কেন আবুল মকসুদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না এবং শাস্তি দেওয়া হবে না মর্মে রুলও জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে আবুল মকসুদ আদালতে হাজির হলে আদালত তাকে কঠোর ভাষায় তিরস্কার করেন। প্রায় দেড়টা পর্যন্ত তাকে আদালতে দাঁড় করিয়ে রাখা হয়।  

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।