ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘চট্টগ্রামের চাবি’ পাবেন বাংলাদেশ, ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের ক্রিকেটাররা

রমেন দাশগুপ্ত, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ৩, ২০১১

চট্টগ্রাম: বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ‘চট্টগ্রামের চাবি’ পাবেন স্বাগতিক বাংলাদেশসহ ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের ক্রিকেটাররা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলমের পক্ষে থেকে উপহারস্বরূপ এ চাবি দেওয়া হবে।



এছাড়া চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ক্রিকেটারদের লালগালিচা সংবর্ধনা দেওয়া হবে। নগরীর পথে পথে বাদ্য বাজিয়ে, ফুল দিয়েও তাদের অভ্যর্থনা জানাবে সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার নগর ভবনে মেয়র এম মনজুর আলমের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বিভাগীয় ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।

এ সিদ্ধান্তের সত্যতা স্বীকার করে চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী বাংলানিউজকে বলেন, ‘বিমানবন্দরে মেয়র নিজে উপস্থিত থেকে খেলোয়াড়দের হাতে চাবি তুলে দেবেন। ’

এছাড়া সিটি কর্পোরেশন পরিচালিত বিভিন্ন স্কুলের গার্লস গাইড ও স্কাউট দলের মাধ্যমে নগরীর পাঁচটি স্পটে ক্রিকেটাদের অভ্যর্থনা জানানো হবে বলেও জানান তিনি।

আগামী শনিবার রাত সোয়া আটটায় বাংলাদেশের দল, সোমবার দুপুর দু’টায় ইংল্যান্ড এবং ১২ মার্চ রাত সোয়া আটটায় নেদারল্যান্ডস দল চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে।

চসিক কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হোটেল পেনিনসুলার পথে মোট পাঁচটি স্পটে ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হবে।

স্পটগুলো হচ্ছে, বিমানবন্দর, সিমেন্ট ক্রসিং, নিমতলী, টাইগার পাস এবং গরীবউল্লাহ শাহ মাজার।

এসব স্পটে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণের পাশাপাশি লাগানো হচ্ছে সুদৃশ্য ডিজিটাল ব্যানার।

এছাড়া গরীবউল্লাহ শাহ মাজার থেকে ক্রিকেটারদের পুলিশের একটি চৌকস ব্যান্ডদল বাদ্য বাজিয়ে অভ্যর্থনা জানিয়ে জিইসি মোড় ঘুরে হোটেল পেনিনসুলায় পৌঁছে দেবে।

তিনটি ক্রিকেট দলের চট্টগ্রাম সফরের দিন আলাদাভাবে তিন দিনের কর্মসূচি পালনের প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

উল্লেখ্য, আগামী ১১ মার্চ চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ  বনাম ইংল্যান্ড ম্যাচটি অনুষ্ঠিত হবে।   এরপর ১৪ মার্চ একই ভেন্যুতে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।