bangla news

চট্টগ্রামে পোশাক কারখানায় নতুন গ্যাস সংযোগ দেওয়ার আহবান বিজিএমইএ’র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-০৩ ১০:৪৬:৪২ এএম

গ্যাস বিল দিতে সাময়িক বিলম্বের জন্য কোনো গার্মেন্ট প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার আগে এ ব্যাপারে বিজিএমইএ’র সঙ্গে পরামর্শ করতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএ প্রথম সভাপতি নাসিরুদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম : গ্যাস বিল দিতে সাময়িক বিলম্বের জন্য কোনো গার্মেন্ট প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার আগে এ ব্যাপারে বিজিএমইএ’র সঙ্গে পরামর্শ করতে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএ প্রথম সভাপতি নাসিরুদ্দিন চৌধুরী।

একই সঙ্গে বিভিন্ন পোশাক কারখানায় নতুন সংযোগ দেওয়ার বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার জন্য তিনি ব্যবস্থাপনা পরিচালকের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বৃহস্পতিবার চট্টগ্রামে বিজিএমইএ ভবনে, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী  ছানোয়ার হোসেন চৌধুরীর সঙ্গে বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের সদস্যদের এক মতবিনিময় সভায় এ আহবান জানান নাসির উদ্দিন চৌধুরী ।

এ সময় নাসির উদ্দিন চৌধুরী বলেন, ‘নতুন গ্যাস সংযোগের অভাবে চট্টগ্রামে বিনিয়োগ বাড়ছে না। অথচ বিজিএমইএ এবং চট্টগ্রাম চেম্বারের যৌথ দাবির মুখে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোং লিঃ প্রতিষ্ঠিত হয়েছে।’

সভায় প্রকৌশলী  ছানোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘শিগগিরই চট্টগ্রাম দৈনিক ৪০ মিলিয়ন ঘনফুট গ্যাস  পাচ্ছে। এতে গ্যাস সংকট অনেকটা কমবে।’

তিনি আরও বলেন, ‘সীমাবদ্ধতা সত্ত্বেও গার্মেন্টস কারখানায় সংযোগ প্রদানের বিষয়টিকে অগ্রধিকার দেওয়া হবে। বিশেষ করে গ্যাস বিল প্রদানে সাময়িক বিলম্বের কারণে কোনো গার্মেন্ট প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার পূর্বে বিষয়টি বিজিএমইএ’র সঙ্গে পরামর্শ করা হবে।’

আলোচনায় আরও অংশ নেন বিজিএমইএ’র পরিচালক ফরহাত আব্বাস, সাবেক পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, প্রিসিশন নীটিং লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক শওকত ওসমান, উলওয়ার্ল্ড লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক জনাব খন্দকার বেলায়েত হোসেন এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিঃ-এর ডিজিএম (বিতরণ) খয়েজ আহমেদ।  

বাংলাদেশ সময় : ২১৪৪ ঘণ্টা, মার্চ ০৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-03 10:46:42