ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মরিশাসের অনুদান পেলেন দুর্ঘটনায় ১১ নিহতের পরিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মার্চ ৩, ২০১১

ঢাকা: মরিশাসে সড়ক দুর্ঘটনায় নিহত ১১ বাংলাদেশি কর্মীর পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। আহতরাও অনুদান পেয়েছেন।

ঢাকা সফররত মরিশাসের শ্রমমন্ত্রী শাকিল আহমেদ ইউসুফ আব্দুল রাজাক মোহামেদ বৃহস্পতিবার নিজ হাতে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কাছে এ অনুদানের অর্থ তুলে দেন।

রাজধানীর কল্যাণপুরে বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে নিহতের স্বজনদের হাতে চেক তুলে দিতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিহত ১১ কর্মীর প্রত্যেকের পরিবার ৭ হাজার ৫৮৫ ইউএস ডলার করে পেয়েছেন। এর মধ্যে ২ হাজার ডলার মরিশাস সরকার, ১ হাজার ৬৪৭ ডলার চাকরিদাতা প্রতিষ্ঠান, ২ হাজার ৮৩৮ ডলার ইন্স্যুরেন্স কোম্পানি এবং ১ হাজার ১০০ ডলার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া হয়।

এছাড়া চাকরিদাতা প্রতিষ্ঠান পর্যায়ক্রমে নিহতদের পরিবারকে আরও ৬ বছরের বেতন কয়েকটি কিস্তিতে দেবে বলেও জানিয়েছে।

দুর্ঘটনায় আহত তিন জনকে দেওয়া হয় ৩ হাজার ১০০ মার্কিন ডলার করে। এর মধ্যে ৩ হাজার ডলার মরিশাস সরকার এবং ১০০ ডলার ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে দেওয়া হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে শ্রমমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. জাফর আহমেদ খান, মরিশাসের শ্রম সচিব শমিন নাথ রাজন, মরিশাসের জাতীয় মসজিদের খতিব নাসের রহমতউল্লাহ উপস্থিত ছিলেন।

এরিশাসে চাকরি নিয়ে যাওয়ার ১১ দিন পর গত ১২ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় ১০ বাংলাদেশি শ্রমিক নিহত ও চার জন আহত হন। পরবর্তীতে আরও একজন হাসপাতালে মারা যান।

মরিশাস সরকারের প্রতিনিধিদল গত মঙ্গলবার ঢাকায় আসেন।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad