bangla news

খাগড়াছড়ির ১১ বিডিআর সদস্যের সাক্ষ্য গ্রহণ মঙ্গলবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৮ ৫:৪৭:৪৭ এএম

খাগড়াছড়ির  ১১ বিডিআর সদস্যের বিরুদ্ধে বিচারের  সাক্ষ্য ও যুক্তি-তর্কের শুনানির  দিন মঙ্গলবার। বিচার কাজ সকাল সাড়ে ৯টায় শুরু হবে। এদিন আসামিরা তাদের পক্ষে সাফাই  ও তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ  সম্পর্কে যুক্তি উপস্থাপন করবেন।

খাগড়াছড়ি : খাগড়াছড়ির  ১১ বিডিআর সদস্যের বিরুদ্ধে বিচারের  সাক্ষ্য ও যুক্তি-তর্কের শুনানির  দিন মঙ্গলবার।

বিচার কাজ সকাল সাড়ে ৯টায় শুরু হবে। এদিন আসামিরা তাদের পক্ষে সাফাই  ও তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ  সম্পর্কে যুক্তি উপস্থাপন করবেন।

সোমবার  ছিল খাগড়াছড়ি ১১ বিডিআর বিচারের সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের তৃতীয় দিন।

এদিন সাক্ষ্য দিয়েছেন ২২জন। এ নিয়ে আজ ও এরআগে  ৯ ও ১০ ফেব্রুয়ারি ৩ দিনে মোট ৭৪ সাক্ষীর মধ্যে ৪২জন সাক্ষ্য দিলেন। সাক্ষীরা আসামিদের দোষি সাব্যস্ত করে সাক্ষ্য দেন।

চার্জ গঠনের দিনে ৭৪ জনের মধ্যে ৫ আসামি দোষ স্বীকার করে আদালতের অনুকম্পা চেয়েছিল।

সোমবার খাগড়াছড়ি সেক্টর সদরে স্থাপিত বিশেষ আদালত-১৫’র বিচার কাজ সকাল সাড়ে ৯টায় শুরু হয় এবং দুপুর সাড়ে ৩টা পর্যন্ত চলে।

আদালতে প্রধান বিচারক ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্ণেল  আবু ওহাব মোঃ হাফীজুল হক।
সহ-বিচারকবৃন্দরা হলেন অ্যাটর্নি জেনারেল এর প্রতিনিধি ডেপুটি অ্যাটর্নী জেনারেল কাজী মোঃ  ইজারুল হক আকন্দ, লেঃ কর্ণেল সৈয়দ সাইয়েদিস সাকলায়েন, মেজর আ.জ.ম গোলাম মোস্তফা।

এছাড়া সরকার পক্ষের উকিল হিসেবে দায়িত্ব পালন করছেন গাজী জিল্লুর রহমান ও আমিনুর রহমান খান।

৫৮জন আসামির পক্ষে লড়ছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট আব্দুর রব, বশির আহম্মেদ ও খাগড়াছড়ি জজকোর্টের অ্যাডভোকেট সুফল চাকমা।

মামলার প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করছেন ১১ বিজিবি’র কমান্ডার লেঃ কর্ণেল আব্দুল গাফ্ফার এবং আসামি পক্ষে ফ্রেন্ড অফ দ্য একিউজড হিসেবে ১১ বিজিবি’র মেজর সাফাওয়াত উল্লা।


বাংলাদেশ সময় : ১৬৪৮ ঘন্টা, ফেব্রুয়ারি  ২৮,২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-28 05:47:47