bangla news

সাভারে টেক্সটাইল শ্রমিকদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ, গাড়ি ভাংচুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৭ ১০:৩৬:০০ পিএম

মজুরি বাড়ানোর দাবিতে সাভারে কাজ বন্ধ রেখে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে টেক্সটাইল শ্রমিকরা। সোমবার সকালে সাভারের উলাইল কর্ণপাড়া এলাকার ‘এইচ আর টেক্সটাইল মিলস’র শ্রমিকরা দাবি আদায়ে সড়কে নেমে এলে ওই সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে।

সাভার থেকে: মজুরি বাড়ানোর দাবিতে সাভারে কাজ বন্ধ রেখে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে টেক্সটাইল শ্রমিকরা।

সোমবার সকালে সাভারের উলাইল কর্ণপাড়া এলাকার ‘এইচ আর টেক্সটাইল মিলস’র শ্রমিকরা দাবি আদায়ে সড়কে নেমে এলে ওই সড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। এ সময় সড়কের দুপাশে সৃষ্টি হয় তীব্র যানজট। বিুব্ধ শ্রমিকরা বেশ কয়েকটি যানবাহনও ভাঙ্চুর করে।

পুলিশ জানায়, সরকার ঘোষিত মজুরি বাস্তবায়নের দাবিতে কাজ বন্ধ রেখে ওই কারখানার প্রায় দুই হাজার শ্রমিক রাস্তায় নেমে আসে। টেক্সটাইল শ্রমিকরা এক পর্যায়ে গার্মেন্ট ইউনিটে গিয়ে শ্রমিকদের কাজ বন্ধ রেখে তাদের সঙ্গে যোগ দিতে বাধ্য করে।

পরে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শ্রমিকরা বলছে, সরকার ঘোষিত মজুরি কাঠামো অনুযায়ী তৈরি পোশাক শ্রমিকদের বেতন বাড়ানো হলেও বাড়েনি হয়নি টেক্সটাইল শ্রমিকদের মজুরি।

তবে শ্রমিকদের এই দাবি স্বীকার করেনি টেক্সটাইল কর্তৃপ।

এইচ আর টেক্সটাইল মিলসের পরিচালক ডক্টর আব্দুল্লাহ মঈন জানান, আগামী মাসের ৭ তারিখের মধ্যে তাদের বেতনের সঙ্গে ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে । তারপরও আন্দোলনে নামা অযৌক্তিক।

আশুলিয়া শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল জানান, শ্রমিক ও মালিকপরে সমঝোতার পরিপ্রেেিত শ্রমিকরা কাজে ফিরে  গেছে।

বাংলাদেশ সময়: ১১০০ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-02-27 22:36:00