bangla news

নাসিরাবাদে ফোম কারখানায় আগুন, কোটি টাকার মালামাল পুড়ে গেছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৪ ২:১২:০৬ এএম

নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন নাসিরাবাদ টেক্সটাইল গেইট এলাকায় একটি ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনে মেশিনারজি এবং বিপুল পরিমান কাঁচামাল পুড়ে গেছে।

চট্টগ্রাম: নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন নাসিরাবাদ টেক্সটাইল গেইট এলাকায় একটি ফোম ফ্যাক্টরিতে ভয়াবহ আগুনে মেশিনারজি এবং বিপুল পরিমান কাঁচামাল পুড়ে গেছে।

বৃহস্পতিবার সকাল ৭টা ১০ মিনিটে বৈদ্যুতিক শটসার্কিট থেকে ‘ফোম ইন্ডাষ্ট্রিজ লিমিটেড অ্যান্ড স্টার পেডিং’ নামে একই মালিকের দুটি কারখানায় আগুন লাগে। ঠিক ওই সময়ে কারখানা উর্ধ্বতন কর্তৃপক্ষসহ স্টাফরা কক্সবাজারে পিকনিক করতে গাড়িতে উঠছিলেন। আগুনের কারণে পরে পিকনিক স্থগিত রাখা হয়।

আগুনে কারখানার দুটি বয়লার, ইউলিটি মেশিন, কেমিক্যাল, ফোম ও ককসিটসহ প্রায় চারকোটি টাকার মালামাল পুড়ে যায় বলে পুলিশ  ও স্থানীয় লোকজন জানিয়েছেন। তবে ফায়ার সার্ভিস বলছে ক্ষয়-ক্ষতির পরিমান এক কোটি টাকা হবে।

আগুন লাগার পর খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, চন্দনপুরা ও বায়েজিদ ফায়ার স্টেশনের আটটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর সকাল সাড়ে ৮টায় নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আব্দুল মান্নান বাংলানিউজকে জানান, মো. হারুনের মালিকানাধীন দুটি কারখানার মধ্যে প্রথমে ফোম ইন্ডাষ্ট্রিজে আগুন লাগে, পরে ওই আগুন একই সঙ্গে লাগোয়া তার অপর কারখানা স্টার পেডিংয়ে ছড়িয়ে পড়ে। তবে স্টার পেডিংয়ের তেমন ক্ষয়-ক্ষতি হয়নি। মেশিনারিজ ও কাঁচামালসহ ফোম কারখানার এক কোটি টাকার মালামাল পুড়ে গেছে। ’  

বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) রিটর সরকার বাংলানিউজকে জানান, আগুনে ছয় লাখ টাকার ফোম পুড়ে গেছে। তবে পুড়ে যাওয়া মেশিনারিজ, কেমিক্যাল এবং বয়লারের মূল্য অনেক বেশি হওয়ায় মোট ক্ষয়-ক্ষতি চার কোটি টাকার বেশি হবে বলে তিনি জানান।

রিটন সরকার আরো বলেন, বৃহস্পতিবার কারখানা বন্ধ রেখে কক্সবাজারে পিকনিকে যাওয়ার কথা ছিল সবার। কিন্তু পিকনিকের উদ্দশ্যে যখন সবাই গাড়িতে উঠছিলো তখন হঠাৎ কারখানার পেছনে ধোঁয়া দেখে উর্ধ্বতন কর্মকর্তা এবং স্টাফরা ভেবেছিলো পাশের কোনো ফ্যাক্টরিতে আগুন লেগেছে। পরে চেক করতে গিয়ে দেখা যায় তাদেরই কারখানায় আগুন লেগেছে। ফলে পিকনিক বাতিল করা হয়।

কারখানার এমডিসহ উর্ধ্বতন কর্মকর্তারা সবাই ওই সময় সেখানে ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-24 02:12:06