bangla news

ঢাকা বারের নির্বাচন: দ্বিতীয় দিনের ভোট গ্রহণ চলছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০২-২৩ ১১:৪৬:২৩ পিএম

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা বারের নির্বাচনে দ্বিতীয় দিনের মতো ভোট গ্রহণ চলছে। সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত বিরতি দিয়ে একটানা বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।

ঢাকা: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা বারের নির্বাচনে দ্বিতীয় দিনের মতো ভোট গ্রহণ চলছে।  

সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত বিরতি দিয়ে একটানা বিকেল ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলবে।  

ভোট গ্রহণের প্রথম দিনে ১০ হাজার ৯৩৭ ভোটারের মধ্যে ২ হাজার ৭৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।  নির্বাচন কমিশনার গোলাম ফাত্তাহ বাংলানিউজ জানান, দুই দিনে ৭ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আশা করছেন।

সকাল থেকেই আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি জামায়াত সমর্থিত নীল প্যানেলের সমর্থক প্রায় সাতশ আইনজীবী সারিবদ্ধ ভাবে লাইনে দাঁড়িয়ে ভোটারদের উৎসাহ দিচ্ছেন। সবার মাথায় সাদা ও নীল ক্যাপ। শেষ মুহুর্তে নিজ নিজ প্রার্থীর ব্যালট নাম্বারটি ভোটারদের মনে করিয়ে দিতে চেষ্টা করেছেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের সাদা প্যানেলে ২৫ জন ও বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নীল প্যানেলে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে অ্যাডভোকেট শেখ হেমায়েত হোসেন সভাপতি এবং অ্যাডভোকেট মোহাম্মদ আলী হোসেন সাধারণ সম্পাদক পদে এবং বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার সভাপতি এবং অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন সাধারণ সম্পাদক পদে  প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা বারের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এনায়েত হোসেন খান প্রতি বছরের ন্যায় এবারও  প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা বারের বর্তমান সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বাংলানিউজকে জানান, ঢাকা বারের আইনজীবীর সংখ্যা প্রায় ১৫ হাজার।

বাংলাদেশ সময়: ১০৪৫ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-02-23 23:46:23