ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২ উপ-সচিব রদবদল

ডিসিসির চিফ এস্টেট অফিসার অপসারণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের চিফ এস্টেট অফিসার মো. মশিউর রহমানকে বুধবার অপসারণ করে ওই পদে গোলাম রহমানকে বসানো হয়েছে।

ডিসিসি’র এই পদসহ জনপ্রশাসনের উপ-সচিব পদমর্যাদার ১২ কর্মকর্তার দপ্তর পরিবর্তন করা হয়েছে।

এদের মধ্যে দুই জন ওএসডি দপ্তর পেয়েছেন।

বুধবার সংস্থাপন মন্ত্রণালয় থেকে পৃথক প্রজ্ঞাপনে রদবদলের এসব আদেশ জারি করা হয়।

ডিসিসির এস্টেট অফিসার মশিউর রহমানকে প্রাইভেটাইজেশন কমিশনের সচিব হিসেবে বদলি করা হয়েছে। ডিসিসির গুরুত্বপূর্ণ ওই পদটিতে বসানো হয়েছে গোলাম রহমান মিয়াকে। তিনি জাতীয় ক্রীড়া পরিষদের সচিবের দায়িত্ব পালন করছেন।

বুধবার মো. মশিউর রহমান ছাড়াও দপ্তর পরিবর্তন হওয়া কর্মকর্তারা হলেন, মো. সাবের চৌধুরী,  মো. গোলাম রহমান মিয়া, মো. মিজানুর রহমান, মো. মিজানুর রহমান, মো. আবুল মনসুর, মো. আবদুস সালাম, ফাতিমা বেগম, সাইফুল্লাহ মকবুল মোর্শেদ, রোকসানা মালেক, মো. জাফর উল্লাহ, মো. সিরাজুল হক, মো. জাহাঙ্গীর হোসেন।

ওএসডি হিসেবে সংস্থাপন মন্ত্রণালয়ে থাকা উপসচিব ফাতিমা বেগমকে বাংলাদেশ বেতারের পরিচালক এবং উপসচিব মো. জাহাঙ্গীর হোসেনকে খুলনা উন্নয়ন কর্তৃপরে সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

পরবর্তী পদায়নের জন্য সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্ত থাকা উপ-সচিব মো. সিরাজুল হককে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব করা হয়েছে।

বাংলাদেশ টেক্সটাইলস মিলস করপোরেশনের (বিটিএমসি) সচিব করা হয়েছে পাট অধিদফতরের পরিচালক মো. সাবের চৌধুরীকে।

ইয়ুথ এমপাওয়ারমেন্ট প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মিজানুর রহমানকে জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক নিযুক্ত করা হয়েছে।

সংস্থাপন মন্ত্রণালয়ের উপসচিব মো. আবুল মনসুরকে পরিবেশ অধিদফতরের পরিচালক করা হয়েছে।

বাংলা একাডেমী ভবন নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. আবদুস সালামকে পাট অধিদফতরের পরিচালক করা হয়েছে। ওই প্রকল্পের নয়া পরিচালক করা হয়েছে পরবর্র্তী পদায়নের জন্য সংস্থাপন মন্ত্রণালয়ে ন্যস্ত উপসচিব মো. জাফর উল্লাহকে।

কৃষি মন্ত্রণালয়ের উপসচিব রোকসানা মালেককে ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট ফর আলট্রা পুওর প্রকল্পের পরিচালক (হিসাব) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রাইভেটাইজেশন কমিশনের উপ-পরিচালক সাইফুল্লাহ মকবুল মোর্শেদকে সংস্থাপন মন্ত্রণালয়ের উচ্চতর নিয়োগ-২ শাখায় ন্যস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।