ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু মোতালেব নিহত

রশিদ আল মুনান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১
পিরোজপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু মোতালেব নিহত

পিরোজপুর: পিরোজপুরের জিয়ানগরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সুন্দরবনের জলদস্যু মোতালেব বাহিনী প্রধান মোতালেব শেখ (৩৮) নিহত হয়েছেন।

বুধবার ভোর রাত সোয়া ৪টায় জিয়ানগরের টগরা ফেরিঘাট এলাকায় র‌্যাব-৮ ও ৬-এর যৌথ অভিযানকালে তিনি নিহত হন।



এসময় ঘটনাস্থল থেকে জলদস্যুদের ব্যবহৃত ২টি ওয়ান স্যুটার গান ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মুনির ও র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর খালিদ ২ স্কোয়াড র‌্যাব নিয়ে এ অভিযান পরিচালনা করেন।

র‌্যাব-৮-এর অধিনায়ক লে. কর্নেল মুনির জানান, ১৫ ফেব্রুয়ারি বরগুনার চরদোয়ানীতে জলদস্যু কৃষ্ণসাগর বাহিনী প্রধান কৃষ্ণসাগর র‌্যাবের সঙ্গে ‘এনকাউন্টারে’ নিহতের খবরে মোতালেব বাহিনী বাগেরহাটের মংলা এলাকা থেকে তাদের অবস্থান পরিবর্তন করতে থাকে। এক পর্যায়ে পিরোজপুরের জিয়ানগর উপজেলার টগরা এলাকায় অবস্থান নেয়। র‌্যাবের যৌথ বাহিনী এ খবর পেয়ে এলাকাটি ঘিরে ফেলে।

এসময় মোতালেব বাহিনী গুলি চালালে র‌্যাবও পাল্টা গুলি চালায়। দু’পক্ষের মধ্যে অন্তত আধঘণ্টা গুলি বিনিময় হয়। গুলি থেমে গেলে র‌্যাব ভোর ৫টায় গুলিবিদ্ধ অবস্থায় মোতালেবকে উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, মোতালেব বাগেরহাট জেলার মংলার মৃত আব্দুল মান্নান শেখের  ছেলে বলে র‌্যাব জানায়।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ