ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় তিন পুলিশ হত্যা মামলায় আরো এক চরমপন্থী আটক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

পাবনা: পাবনার  বেড়া উপজেলার ঢালারচর পুলিশ ফাঁড়ির তিন পুলিশ হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে কেসমত মন্ডল (২৮) নামের এক চরমপন্থীকে আটক করেছে পুলিশ।

কেসমত মন্ডলের বাড়ি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সাদাপচর গ্রামে।

তার বাবার নাম মোসলেম মন্ডল।

এ নিয়ে এই মামলায় চরমপন্থী নেতাসহ মোট ১৭ জনকে গ্রেপ্তার করা হলো।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ জিল্লুর রহমান বাংলানিউজকে জানান, মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে বেড়া ও পাংশা থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে কেসমতকে তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার  করে। ”

ওসি আরো জানান, কেসমত মন্ডলের বাড়ি পাংশা থানায় হলেও সে পাবনার চর অঞ্চলের চরমপন্থী সংগঠন ‘সর্বহারা’ দলের নিজাম বাহিনীর সদস্য এবং পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। তাকে তিন পুলিশ হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার দুপুরে  আদালতে তোলা হবে।

পাংশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সী মোফাজ্জেল হোসেন বাংলানিউজকে জানান, পুলিশ হত্যার ঘটনায় তার সম্পৃক্ততা রয়েছে এমন তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।    

তিন পুলিশ হত্যা মামলার তদন্তের অগ্রগতি সম্পর্কে তদন্তকারী কর্মকর্তা বেড়া থানার উপ-পরিদর্শক (এসআই) জহির উদ্দিন বাংলানিউজকে জানান, তদন্ত কাজ শেষ পর্যায়ে। আশা করছি শীঘ্রই চার্জসিট দাখিল করা সম্ভব হবে।

উল্লেখ্য, গত বছরের ২০ জুলাই রাত ৮টার দিকে পাবনার বেড়া উপজেলার  দুর্গম অঞ্চল ঢালারচর পুলিশ ফাঁড়ির তিন পুলিশসহ চারজন সাদা পোষাকে উপজেলার রাজধরদিয়া হাটে রান্নার জন্য পাটখড়ি কিনতে যায়।

ওই সময় ওৎ পেতে থাকা ১৫ থেকে ২০ জনের চরমপন্থী পুলিশ সদস্যদের উপর অতর্কিত ব্রাশফায়ার করে। এতে ঘটনাস্থলেই এক এসআইসহ তিনজন নিহত হন।

নিহতরা হলেন, কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলার ফকিরহাট গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে এসআই কফিল উদ্দিন (৪৬), বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার গনকপাড়া গ্রামের মোঃ দৌলত উজ্জামানের ছেলে নায়েক আব্দুল ওয়াহেদ (২৭) ও সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার কোনাবাড়ী গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে কনষ্টেবল শফিকুল ইসলাম (৩১)।

এ ঘটনার পরদিন ২১ জুলাই  ঘটনার প্রত্যদর্শী চরমপন্থীদের হামলা থেকে  বেঁচে যাওয়া পুলিশ কনষ্টেবল রাশেদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা ২৫/৩০ জন চরমপন্থীকে আসামী করে বেড়া থানায়  হত্যা মামলা দায়ের করেন। বেড়া ও রাজবাড়ী থানা পুলিশ  ঘটনার সঙ্গে জড়িত প্রধান আসামী চরমপন্থী নেতা নুরু মন্ডল, আইয়ুব মোল্লা ও আক্কাস আলীসহ  ১৭ জনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময় : ০১১০ ঘন্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ