ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তারা আত্মসাৎ করেন ৪৭০ কেজি তামার তার!

দিনাজপুরে ডিবি পুলিশের ৫ জনের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১
দিনাজপুরে ডিবি পুলিশের ৫ জনের বিরুদ্ধে মামলা

দিনাজপুর: দিনাজপুরে ব্যবসায়ীর মালামাল আত্মসাতের অভিযোগে আবারো ৫ ডিবি পুলিশের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

দিনাজপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মঙ্গলবার দুপুরে শহরের নতুন ঘাষিপাড়া মহল্লার আবেদ আলীর পুত্র নুর মোহাম্মদ আবু মামলাটি দায়ের করেন।



মামলার বিবরণে জানা যায়, গত  ০৯/০৯/২০১০ ইং তারিখে দিনাজপুর ডিবি পুলিশের এসআই আমিনুল ইসলাম, এসআই আনিসুর রহমান, কনস্টেবল জাবেদ আলী, কনস্টেবল কাইয়ুম আলী ও কনস্টেবল রজব আলী  দিনাজপুর শহরের নূর মোহাম্মদ আবু’র বালুয়াডাঙ্গাস্থ ভাঙ্গারির দোকানে হানা দেন। এসময় গোয়েন্দা পুলিশের ওই দলটি মালিকের অনুপস্থিতিতে তালা ভেঙ্গে চোরাই মাল সন্দেহে ৫২০ কেজি পুরাতন তামার তার নিয়ে যায়।

এব্যাপারে ডিবি পুলিশ বাদী হয়ে নূর মোহাম্মদ আবুকে আসামি করে একটি মামলা দায়ের করে। মামলার সিজার লিস্টে ৫২০ কেজির স্থলে ৫০ কেজি তামার তার দেখানো হয়। বাকি ৪৭০ কেজি তামা (যার আনুমানিক মূল্য ২ল ৬০ হাজার টাকা) ডিবি পুলিশ আত্মসাৎ করে।
 
ডিবি পুলিশের দায়ের করা মামলার আসামি নূর মোহাম্মদ আবু গত ০৫/১০/২০১০ ইং তারিখে আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।

তিনি বাংলানিউজকে জানান, এরপর তিনি অনেক দেন দরবার করেও ওই মালামাল উদ্ধার করতে না পেরে মঙ্গলবার দিনাজপুর প্রথম শ্রেণীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১ (সদর)-এ  ওই ৫ ডিবি পুলিশের বিরুদ্ধে ৪৪৮/৪০৬/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞ ম্যাজিস্ট্রেট গোলাম রসুল বাদীর বিরুদ্ধে দায়ের করা মামলার নথি তলবের আদেশ দিয়ে পুনরায় আদেশের জন্য আগামী ১ মার্চ তারিখ ধার্য্য করেন।
 
উল্লেখ্য, এর আগে শহরের দণি চাউলিয়াপট্টি এলাকার মৃত আব্দুল গফুরের পুত্র হাসমত আলী ডিবির এসআই আমিনুল ইসলামসহ অপর ৪জন ডিবি পুলিশের বিরুদ্ধে সাড়ে ৪ লাখ টাকার কাপড় আত্মসাতের অভিযোগ এনে মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত বছর দিনাজপুরের ঘোড়াঘাটে এক ব্যবসায়ীর কাপড় আত্মসাতের ঘটনায় দায়ের করা মামলায় কর্মকর্তা ও কনস্টেবলসহ ডিবি পুলিশের কয়েকজন সদস্যের বিরুদ্ধে গত মাসে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।