ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএসই’র নির্বাচন ১৩ মার্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১

ঢাকা: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নির্বাচন আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়পত্র জমা দেয়ার শেষ দিন ২৩ ফেব্রুয়ারি।

আর ১ মার্চ মনোনয় প্রত্যাহার করা যাবে।

চার জন পরিচালক পদের বিপরীতে এবারের নির্বাচনে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার আগ্রহ প্রকাশ করেছেন। আগ্রহী প্রার্থীরা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন থেকে অনাপত্তি নিয়েছেন।
 
এসইসি থেকে ছাড়পত্র পাওয়া প্রার্থীরা হলেন, ডিএসইর সাবেক সভাপতি ও রয়েল গ্রিন সিকিউরিটিজের চেয়ারম্যান আবদুল হক, সাবেক সহ-সভাপতি আহমেদ রশীদ লালী, এসএএনজেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক লাইনুন নাহার একরাম, মোনা ফাইন্যান্সিয়াল অ্যান্ড সিকিউরিটিজের আহসানুল ইসলাম টিটো, ফিনিক্স সিকিউরিটিজের এ কাদের চৌধুরী, শিকদার সিকিউরিটিজের শহিদুল হক শিকদার লিটু, বুলবুল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহুদুল হক বুলবুল, মাহবুবুর রহমান, গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান, ধানমন্ডি সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান খান এবং এম অ্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন। আশা করি যথাসময়ে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ডিএসই`র পরিচালনা পর্ষদের মোট সদস্য সংখ্যা ২৪। এরমধ্যে ১২ জন সরাসরি ভোটে নির্বাচিত হবেন। বাকি ১২ জন বিভিন্ন পর্যায় থেকে মনোনীত হবেন।

পরে নির্বাচিত পরিচালকরা তাদের মধ্যে থেকে এক বছরের জন্য সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং সহ-সভাপতি নির্বাচিত করবেন। নতুন কমিটি সাধারণ সভার মাধ্যমে দায়িত্ব গ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।