ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরক্ষরতা দূর করতে ছাত্রলীগকে দায়িত্ব নেওয়ার আহবান প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১
নিরক্ষরতা দূর করতে ছাত্রলীগকে দায়িত্ব নেওয়ার আহবান প্রধানমন্ত্রীর

ঢাকা: ২০১৪ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষরতা মুক্ত করতে সরকারের পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীদেরও ভূমিকা রাখার আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, ‘ছাত্রলীগের কর্মীদের নিজেদের লেখাপড়ার পাশাপাশি নিরক্ষর ব্যক্তিদের অক্ষর জ্ঞান দান করতে হবে।

পরীক্ষার পর যে সময় থাকে সে সময়ে ছাত্রলীগের কর্মীরা দায়িত্ব নিয়ে নিরক্ষর ব্যক্তিদের অক্ষর জ্ঞান দান করতে পারে। এ ব্যাপারে প্রত্যেককেই এগিয়ে আসতে হবে। ’

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘জনগণকে কিছু দেওয়ার মনোভাব নিয়ে কাজ করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে জনগণকে কিছু দেওয়ার জন্য। ’৯৬ সালে ক্ষমতায় এসে আমরা যে উন্নতি করে গিয়েছিলাম, বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে সেখান থেকে আরো পিছিয়ে দিয়ে গেছে। তারা ক্ষমতায় আসে লুটপাট করার জন্য। আমরা যা রেখে গিয়েছিলাম এখন সে জায়গায় আগে ফিরে যেতে হবে। তারপর আরো উন্নতি করতে হবে। ২০২১ সালের মধ্যে আমরা ুধা দারিদ্র মুক্ত উন্নত সমৃদ্ধ দেশ গড়ে সুবর্ণ জয়ন্তী পালন করবো।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।