ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন বুধ ও বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১

ঢাকা: এশিয়ার বৃহত্তম বার হিসাবে পরিচিত ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।  

প্রতিদিন সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হবে।

দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।  

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী পরিষদের সাদা প্যানেলে ২৫ জন ও বিএনপি জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নীল প্যানেলে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে অ্যাডভোকেট শেখ হেমায়েত হোসেন সভাপতি এবং অ্যাডভোকেট মোহাম্মদ আলী হোসেন সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার সভাপতি এবং অ্যাডভোকেট মো. ইকবাল হোসেন সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অ্যাডভোকেট হেমায়েত হোসেন খানকে প্রধান নির্বাচন কমিশনার ও ৬ জনকে নির্বাচন কমিশনার করে ৫১ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

অপর নির্বাচন কমিশনাররা হলেন, এসএম নূর আলম, এফএম গোলাম ফাত্তাহ, রেজাউল করিম হিরন, এএইচএম লুৎফুল কবীর, খন্দকার গোলাম কিবরিয়া জেবায়ের ও মিজানুর রহমান।

ঢাকা আইনজীবী সমিতির দশ হাজার নয়শ সাইত্রিশ ভোটারের মধ্যে প্রায় সাত হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রদান করবেন বলে জানিয়েছেন ঢাকা বারের বর্তমান সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।  

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ