ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়ে তোলা হবে: পররাষ্ট্রমন্ত্রী

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১১

চাঁদপুর: পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ভাষা একটি জাতির কৃষ্টি-ঐতিহ্য সবকিছু ধারণ করে। ১৯৪৮ সালে মাতৃভাষাকে রাষ্ট্রভাষার দাবিতে বাঙালিরা নিজের পরিচয় এবং অধিকার প্রতিষ্ঠার দাবিতে আন্দোলন শুরু করে।

সেই আন্দোলনের ধারাবাহিকতায় ১৯৭১ সালে আমরা স্বাধীন ও সার্বভৌম দেশ পেয়েছি।

সোমবার দুপুরে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে পাঁচ দিনব্যাপী বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ‘২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন এবং মধ্যম আয় ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আমরা জ্ঞানভিত্তিক, উন্নত প্রযুক্তিতে এগিয়ে যাওয়ার দেশ গড়বো। সেই স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে সঙ্গে নিয়ে কাজ করছে।

দীপু মনি বলেন, ‘বই পড়ার বিকল্প নেই। আসুন, বই পড়ি ও উপহার দেই। বই পড়া শুধু জ্ঞানই বাড়ায় না, চিন্তা-ভাবনাকেও সমৃদ্ধ করে। ’

চাঁদপুরের জেলা প্রশাসক প্রিয়তোষ সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র নাসির উদ্দিন আহমেদ।

এর আগে ভোরে চাঁদপুর শহরের মুক্তিযোদ্ধা সড়কস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।