ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে ইট ভাটা থেকে শ্রমিক উদ্ধার, ম্যানেজার গ্রেপ্তার

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

ঝালকাঠি: ঝালকাঠির এক ইটভাটা থেকে শনিবার রাতে এক শ্রমিককে উদ্ধার করেছে পুলিশ।

এ ঘটনায় অতিরিক্ত কাজ করানোর অভিযোগে ম্যানেজার আবুল কালামকে (৩০) রোববার দুপুরে ইটখোলা থেকে গ্রেপ্তার করা হয়।

 

পুলিশ সূত্র জানায়, সাতক্ষীরা জেলার জোরদিয়া গ্রামের গফুর সরদারের ছেলে এবায়দুল সরদার ঝালকাঠি সদর উপজেলার বিকনা গ্রামের ওই ইট ভাটায় লেবারদের সরদার হিসেবে কাজ নেয়। কিন্তু মালিক পক্ষ তাকে জোর করে আটকে রেখে রাতের বেলাও কাজ করাতো।

পরিবারের লোকজন ঘটনাটি ঝালকাঠি থানা পুলিশকে জানালে শনিবার রাতে ইট ভাটা থেকে পুলিশ তাকে উদ্ধার করে ।

তিনি বাংলানিউজকে জানান, চুক্তির বাইরেও মালিক কর্তৃপক্ষ রাতে অতিরিক্ত কাজের জন্য তাকে আটকে রাখতেন। এমনকি তাকে বাড়িতেও যেতে দেওয়া হতো না।

মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানার এসআই অলিউল্লাহ বাংলাননিউজকে বলেন, জোর করে আটকে কাজ করানোর অভিযোগে ভাটার ম্যানেজার আবুল কালামকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে ইটখোলার ম্যানেজার আবুল কালাম পুলিশকে জানান, এবায়দুল কাজে যোগদানের পর থেকে চুক্তি অনুযায়ী নিয়মিত কাজ করতেন না। দেড় লাখ টাকা অগ্রিম নিয়ে তিনি অনেক সময় কাজ ফেলে গ্রামের বাড়িতে গিয়ে থাকতেন। শ্রমিকরাও তাকে না পেয়ে ঠিকমতো কাজ করতেন না, তাই তাকে নজরদারিতে রাখা হয়েছিল।

এদিকে শ্রমিক সরদার এবায়দুল বাদী হয়ে ভাটার মালিক অনাদী দাস ও ম্যানেজার আবুল কালামের বিরুদ্ধে ঝালকাঠি থানায় একটি মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।