ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহাম্মদপুরে যৌতুকের বলি হলেন কলেজছাত্রী রত্না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে জান্নাতুল নাঈমা রত্না (২১) নামে এক কলেজ ছাত্রীকে জোর করে বিষ পানের মাধ্যমে হত্যার অভিযোগ উঠেছে।

রত্না মিরপুর সরকারি বাংলা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন।



রত্নার মা রাবেয়া বেগম বাংলানিউজকে জানান, দুই বছর আগে নাঈমা বাংলা কলেজে তার সহপাঠী জসিম উদ্দিনকে ভালোবেসে বিয়ে করেন। কিন্তু বিয়ের পর থেকেই জসিম যৌতুকের দাবিতে রত্নার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। নির্যাতনে অতিষ্ঠ হয়ে রত্না স্বামীর বাসা ছেড়ে মোহাম্মদপুরের বিজলী মহল্লায় বাবার বাসায় ওঠেন।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, শনিবার দুপুরে জসিম মোবাইল ফোনে রত্নাকে বিজলী মহল্লার মাঠে ঢেকে নিয়ে যান। কিছুক্ষণ পর রত্না সেখান থেকে বাসায় ফিরে মেঝেতে লুটিয়ে পড়েন। এ সময় তার মুখ থেকে লালা বের হচ্ছিল এবং বিষজাতীয় পদার্থের গন্ধও পাওয়া যাচ্ছিল।

পরিবারের লোকজন তাকে প্রথমে শেরেবাংলা নগর সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে। সেখানে তার অবস্থার আরো অবনতি হলে রাত ১১টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। শনিবার রাত ৩টার দিকে রত্না চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মা রাবেয়া বেগমের অভিযোগ, জসিমই রত্নাকে বিষ পান করিয়ে হত্যা করেছে।

ঘটনার পর থেকে জসিম পলাতক রয়েছে। ময়নাতদন্তের জন্য রত্নার লাশ ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

রোববার সকালে রত্নার লাশ দেখতে তার স্বামী জসিম মর্গে যান। এ সময় তিনি রত্নার মা রাবেয়া বেগম ও ভাই ইমরান হোসেনকে দেখে সেখান থেকে পালিয়ে যান।

মোহাম্মদপুর থানার ওসি মাইনুল আবছার জানান, এ ব্যাপারে এখনো থানায় মামলা হয়নি। অভিযোগ পেলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।