ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তায় ডগ স্কোয়াড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১১
কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তায় ডগ স্কোয়াড

ঢাকা: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামীকাল একুশে ফেব্রুয়ারিতে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার ও এর আশ পাশের এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের ডগ স্কোয়াড নিয়োজিত থাকবে।

এর পাশাপাশি বোমা নিষ্ক্রিয়করণ দলসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ৫ শতাধিক সদস্যও নিয়োজিত থাকবে।



রোববার দুপুর সাড়ে বারোটায় কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাব মহাপরিচালক মো. মোখলেসুর রহমান এ কথা জানিয়েছেন।

তিনি আরও জানান, ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার, আজিমপুর কবরস্থান এলাকায় যে কোনও ধরনের বিশৃঙ্খলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড রোধকল্পে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবও কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন,‘ বিশ্বকাপ ও বইমেলার নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে শহীদ মিনারের নিরাপত্তার কোনও ব্যত্যয় ঘটবে না। আর মাতৃভাষা দিবস উপলক্ষে কোনও প্রকার নাশকতার আশঙ্কাও নেই। ’

শহীদ মিনার এলাকায় র‌্যাব-৩ এর সার্বিক ব্যবস্থাপনায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় তিনটি সেক্টরে ১০টি চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তার দায়িত্বে থাকবে।

স্পর্শকাতর স্থানে নিরাপত্তা কার্জক্রম কোজ সার্কিট ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে বলে জানান তিনি।

এছাড়া বিভাগীয় ও জেলা শহরগুলোতেও র‌্যাবের ইউনিটগুলোও যথাযথ নিরাপত্তা দিতে প্রস্তুত রয়েছে। সারা দেশে তিন হাজার র‌্যাব সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।

র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিদ্র করতে গত ১৪ ফেব্রুয়ারি থেকে শহীদ মিনার এলাকাসহ বিভিন্ন জনসমাগম স্থলে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান র‌্যাব মহাপরিচালক।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা,ফেব্রুয়ারি ২০,২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।