ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় গার্মেন্ট ও কসমেটিকসামগ্রী আটক

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১
বেনাপোল সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় গার্মেন্ট ও কসমেটিকসামগ্রী আটক

বেনাপোল: বেনাপোল সীমান্তে শনিবার ভোরে বিপুল পরিমাণ গার্মেন্ট ও কসমেটিক পণ্যের চালান আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় চোরাচালানিদের প্রতিহত করতে ১ রাউন্ড গুলি ছোড়ে বিজিবি সদস্যরা।

তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

২২ বিজিবির বেনাপোল ক্যাম্প ইনচার্জ আফজাল বাংলানিউজকে জানান, ভারতের বাড়িপাড়া সীমান্ত দিয়ে একদল চোরাচালানি ভারতীয় অবৈধ গার্মেন্ট ও কসমেটিকসামগ্রী ভর্তি বেশ কিছু বস্তা নিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা করছে মর্মে গোপন সংবাদ পেয়ে শনিবার ভোরে বেনাপোলের রঘুনাথপুর সীমান্তে অবস্থান নেন বিজিবি সদস্যরা।

এ সময় রঘুনাথপুর ক্যাম্পের হাবিলদার আশরাফের নেতৃত্বে বিজিবি সদস্যরা  চোরাচালানিদের প্রতিহত করতে ১ রাউন্ড গুলি চালায়। বিজিবি সদস্যদের চ্যালেঞ্জের মুখে চোরাচালানিরা এ সময় অবৈধ পণ্যের ১০টি বস্তা ফেলে পালিয়ে যায়। তবে কোনো চোরাচালানিকে আটক করতে পারেনি বিজিবি সদস্যরা।

পরে উদ্ধারকৃত অবৈধ মালামাল বেনাপোল বিজিবি হেডকোয়ার্টারে নিয়ে আসা হয়।

বেনাপোল বিজিবি ক্যাম্প ইনচার্জ বিকেল ৪টা পর্যন্ত আটক মালামালের পরিমাণ ও মূল্য জানাতে পারেননি। কয়েকবার তার সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ হলে তিনি প্রতিবারই জানান, মালামাল গণণা চলছে।

এদিকে, শনিবার ভোরে উদ্ধার করা বিপুল পরিমাণ অবৈধ মালামালের সঠিক পরিমাণ ও মূল্য বিকেল পর্যন্ত জানাতে না পারায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।