ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শহীদ মিনার এলাকার নিরাপত্তায় থাকবে ৫ শতাধিক র‌্যাব ॥ তিনস্তরের নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

ঢাকা: মহান একুশে ফেব্রুয়ারি এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাসহ সারাদেশে প্রায় সাড়ে তিন হাজার র‌্যাব সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।

র‌্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার মোহাম্মদ সোহায়েল এর পক্ষে উপ-পরিচালক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে সারাদিন কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার নিরাপত্তার জন্য র‌্যাব-৩ এর সার্বিক ব্যবস্থাপনায় ওই এলাকাকে সর্বমোট তিনটি সেক্টরে ভাগ করা হয়েছে।

এ এলাকায় ১০টি চেকপোস্ট স্থাপন করে বিভিন্ন দলে বিভক্ত করে পাঁচ শতাধিক র‌্যাব সদস্য পুলিশের সঙ্গে সমন¦য় রেখে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। এ ছাড়াও সারাদেশে ওই দিন নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে আরও প্রায় তিন হাজার র‌্যাব সদস্য।

পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন এলাকাগুলোতে অবস্থিত হল, মেস, হোস্টেলসহ অন্যান্য আবাসিক স্থানে এরই মধ্যে তল্লাশী চালিয়েছে র‌্যাব।

সার্বিক নিরাপত্তা ও নজরদারি নিশ্চিত করার লক্ষ্যে র‌্যাবের ইউনিফর্মধারী সদস্যদের পাশাপাশি সাদা পোশাকে র‌্যাবের গোয়েন্দা সদস্য নিয়োজিত থাকবে।

স্পর্শকাতর স্থান সমূহের নিরাপত্তা কার্যক্রমকে পর্যাপ্ত সিসিটিভির মাধ্যমে মনিটরিং এর ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও র‌্যাবের বম্ব স্কোয়াড এবং ডগ স্কোয়াড এর মাধ্যমে নিশ্চিদ্র নিরাপত্তা কার্যক্রম জোরদার করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।